ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

আশ্রয়কেন্দ্রে খাবার দিচ্ছে স্বেচ্ছাসেবী সংস্থা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৪ ঘণ্টা, মে ২১, ২০২০
আশ্রয়কেন্দ্রে খাবার দিচ্ছে স্বেচ্ছাসেবী সংস্থা .

পটুয়াখালী: পটুয়াখালী জেলায় বুধবার (২০ মে) সন্ধ্যায় দিকে তাণ্ডব শুরু করে ঘূর্ণিঝড় সুপার সাইক্লোন আম্পান। সরকারি বেসরকারি প্রায় সহস্রাধিক আশ্রয়কেন্দ্রে সরকারের পাশাপাশি দুর্গত মানুষদের খাবার দিচ্ছে ব্যক্তি ও স্বেচ্ছাসেবী সংস্থা।

বুধবার (২০ মে) সন্ধ্যা থেকে বুধবার দিনগত রাত পর্যন্ত এসব দুর্গত মানুষদের শুকনো খাবার, খিচুরি ও পানি পৌঁছে দিচ্ছে জনপ্রতিনিধি, ব্যক্তি এবং বেসরকারি উন্নয়ন সংস্থা।

পটুয়াখালী সদর উপজেলার জেনকাঠী ইউনিয়নের কয়েকটি আশ্রয়কেন্দ্রে রান্না করা খিচুড়ি বিতরণ করেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ সোহেল।

এদিকে রাঙ্গাবালী ও কলাপাড়া উপজেলার দুর্গত মানুষদের জন্য ছয় হাজার প্যাকেট শুকনো খাবার ও খাদ্যসামগ্রী বিতরণ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

এছাড়াও পটুয়াখালী ইয়ুথ ফোরামের মাধ্যমে দুর্গত মানুষদের জন্য শুকনো খাবার বিতরণ করছে বেসরকারি উন্নয়ন সংস্থা অভিযাত্রিক ফাউন্ডেশন।

ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে সরকারি ৯০৭টি ও বেসরকারিসহ প্রায় সহস্রাধিক আশ্রয়কেন্দ্রে পাঁচ লাখ মানুষ ও লক্ষাধিক গবাদিপশু আশ্রয় নিশ্চিত করা হয়েছে।

প্রবল ঘূর্ণিঝড় সুপার সাইক্লোন আম্পানের তাণ্ডবে পটুয়াখালী জেলায় এ পর্যন্ত দু’জনের মৃত্যু হয়েছে।

বুধবার (২০ মে) পটুয়াখালী জেলার পৃথক উপজেলায় এ ঘটনা ঘটে।

এদের মধ্যে কলাপাড়ায় প্রচারণা চালাতে গিয়ে সিপিপির টিম লিডার শাহআলম (৬০) সকালে নৌকা ডুবে নিখোঁজ হলে পরে সন্ধ্যায় তার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

এদিকে গলাচিপার পানপট্টি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের খরিদা গ্রামে শাহাজাদার ছেলে রাশাদ (৫) আশ্রয়কেন্দ্রে যাওয়ার পথে বুধবার বিকেলে গাছ চাপায় নিহত হয়।

আম্পানে প্রভাবে সাগর ও নদীতে পানি তিন ফুট বেড়েছে। জেলায় এ পর্যন্ত অর্ধশত গ্রাম প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে এবং এতে প্রায় সহস্রাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ০৪৩৫ ঘণ্টা, মে ২১, ২০২০
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।