ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বিদ্যুৎবিল নিয়ে গ্রাহক অসন্তোষ দ্রুত নিষ্পত্তির নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, মে ২০, ২০২০
বিদ্যুৎবিল নিয়ে গ্রাহক অসন্তোষ দ্রুত নিষ্পত্তির নির্দেশ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের ভার্চ্যুয়ার সংবাদ সম্মেলন।

ঢাকা: বিদ্যুৎবিল নিয়ে গ্রাহক অসন্তোষ দ্রুত নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেছেন, ‘গ্রাহকদের জানানো উচিৎ ছিল, কেন গড়বিল দেওয়া হচ্ছে, পরবর্তীকালে কীভাবে তা সমন্বয় হবে। গ্রাহকদের সঙ্গে আস্থার সম্পর্ক স্থাপন করে কলসেন্টারগুলো অধিকতর গ্রাহকবান্ধব করুন।’

প্রতিমন্ত্রী বুধবার (২০ মে) তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুৎ বিভাগ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি), ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো), ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি), ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো), নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো), পাওয়ার গ্রিড কোম্পানি (পিজিসিবি) ও পাওয়ার সেলের সঙ্গে চলমান প্রকল্পের অগ্রগতি ও বাস্তবায়ন এবং ভবিষ্যত কর্মপন্থা নিয়ে পর্যালোচনা সভায় এসব কথা বলেন।

তিনি বলেন, ‘করোনা ভাইরাস পরিস্থিতি দীর্ঘায়িত হলে সংস্থাগুলোর আগত আর্থিক চ্যালেঞ্জ মোকাবিলায় দ্রুত পরিকল্পনা দ্রুত নেওয়া আবশ্যক।

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে প্রয়োজনে বিকল্প পরিকল্পনাও নিতে হবে। ’

মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিদ্যুৎ প্রতিমন্ত্রী সভায় আসন্ন ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় বিদ্যুৎ বিভাগ ও সংস্থাগুলোর প্রস্তুতি নিয়ে আলোচনা করেন।

দুর্যোগ পূর্ববর্তী, দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী প্রস্তুতি সন্তোষজনক জানিয়ে তিনি বলেন, ‘যে কোনো ব্যাঘাত দ্রুত মেরামত করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ অব্যাহত রাখুন। ’

উপকেন্দ্র উদ্বোধন 

প্রতিমন্ত্রী এসময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) নারায়ণগঞ্জস্থ ফতুল্লায় নবনির্মিত ১৩২/৩৩ কেভি জিআইএস গ্রিড উপকেন্দ্রটি উদ্বোধন করেন।

ফতুল্লা, পঞ্চবটি, এনায়েতনগর, বিসিকসহ নারায়ণগঞ্জ ও এর পার্শ্ববর্তী এলাকায় ক্রমবর্ধমান বিদ্যুতের চাহিদা পূরণে চালু করা ২×৮০/১২০ এমভিএ ক্ষমতা সম্পন্ন এ জিআইএস উপকেন্দ্রটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে জানায় মন্ত্রণালয়।

ভার্চ্যুয়াল এ সভায় অন্যদের মধ্যে বিদ্যুৎসচিব ড. সুলতান আহমেদ, পিডিবির চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন, পাওয়ার গ্রিড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক গোলাম কিবরিয়া, ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান, ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক মো. কাওসার আমীর আলী, ওজোপাডিকোর ব্যবস্থাপনা পরিচালক মো. শফিক উদ্দিন ও নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম  উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, মে ২০, ২০২০
এমআইএইচ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।