ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

লাখাইয়ে ওএমএস’র চাল আত্মসাত করায় ডিলার কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৪ ঘণ্টা, মে ১৯, ২০২০
লাখাইয়ে ওএমএস’র চাল আত্মসাত করায় ডিলার কারাগারে

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাই উপজেলায় অস্বচ্ছলদের জন্য খাদ্য বান্ধব কর্মসূচির (ওএমএস) সাড়ে তিন টন চাল আত্মসাতের দায়ে উজ্জ্বল আহমেদ নামে এক ডিলারকে ছয় মাস কারাদণ্ড দেওয়া হয়েছে। বাতিল হয়েছে তার ডিলারশিপও।

সোমবার (১৮ মে) দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা এক অভিযানে এই দণ্ডাদেশ দেন। উজ্জ্বল উপজেলার ফুলবাড়িয়া এলাকার ওএমএস ডিলার ছিলেন।

জিরুন্ডা গ্রামের আব্দুল মজিদের ছেলে তিনি।  

জানা যায়, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় কার্ডধারীরা বছরে ৫ মাস ৩০ কেজি করে পেয়ে থাকেন ১০ টাকা কেজির চাল। করোনা ভাইরাস পরিস্থিতিতে নিয়মিত বিতরণের বাইরেও অতিরিক্ত সুবিধা হিসেবে তা বিতরণ করা হচ্ছিল। সেই চালের ১৪ টন মজুদ থাকার কথা লাখাইয়ের ফুলবাড়িয়া এলাকার ডিলার উজ্জ্বলের কাছে। কিন্তু সেখান থেকে তিনি সাড়ে ৩ টন চাল আত্মসাত করেন। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এই অনিয়মের সত্যতা পেলে তাকে ৬ মাসের বিনশ্রাম কারাদণ্ড দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা বাংলানিউজকে জানান, উল্লিখিত আভিযোগের সত্যতা মিলেছে। যে কারণে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৫ ধারায় ৬ মাস বিনাশ্রম কারাদণ্ডের পাশাপাশি তার ডিলারশিপও বাতিল করা হয়েছে। অভিযানের পরপরই উজ্জ্বলকে কারাগারে পাঠানো হয়।

জেলা খাদ্য কর্মকর্তা মোহাম্মদ শাহ আলম বাংলানিউজকে বলেন, অনিয়মের প্রমাণ পাওয়ায় বর্তমান ব্যক্তির ডিলারশিপ বাতিল হয়েছে। শীগগিরই সব প্রক্রিয়া শেষে নতুন আরেকজন ডিলার নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মে ১৮, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।