ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বালু চুরির অভিযোগে ছাত্রলীগ নেতাসহ আটক ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, মে ৯, ২০২০
বালু চুরির অভিযোগে ছাত্রলীগ নেতাসহ আটক ৬

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কাজিপুরে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বাঁধ থেকে চুরি করে বালু বিক্রির অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৬ জনকে আটক করেছে পুলিশ। 

শনিবার (৯ এপ্রিল) দুপুরে সিরাজগঞ্জ পাউবোর উপ-সহকারী প্রকৌশলী মো. হায়দার আলী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে শুক্রবার (৮ মে) রাতে কাজিপুর উপজেলার মেঘাই স্পার এলাকা থেকে ওই ছয়জনকে আটক করা হয়।

 

আটকরা হলেন- একই উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুল ইসলাম, ইউনিয়ন ছাত্রলীগ নেতা সম্রাট, ট্রাকচালক আশিক, ভেকু চালক হাসান শ্রমিক ইউসুফ ও মিজান।  

পাউবোর উপ-সহকারী প্রকৌশলী মো. হায়দার আলী জানান, স্থানীয় সংসদ সদস্যের নির্দেশে মেঘাই স্পারের দক্ষিণপাশে নিচু জায়গায় মাটি ভরাট করা হয়েছিল। সেখান থেকে গোপনে রাতের আঁধারে বালু কেটে ট্রাকে করে বিক্রি করা হচ্ছিল।  

কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম লুৎফর রহমান বাংলানিউজকে জানান, পাউবোর চলমান যমুনা নদীর ডান তীর সংরক্ষণ প্রকল্প এলাকা থেকে কয়েকদিন যাবত একটি সংঘবদ্ধ চক্র রাতের আঁধারে বালু বিক্রি করছিল। পাউবো কর্মকর্তার অভিযোগের ভিত্তিতে শুক্রবার রাতে অভিযান চালিয়ে মেঘাই স্পার এলাকা থেকে ওই ছয়জনকে আটক করা হয়। এসময় একটি ট্রাক ও একটি মাটি কাটার এক্সকাভেটর যন্ত্র (ভেকু মেশিন) জব্দ করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, মে ০৯, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।