ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শারীরিক দূরত্ব বজায় রাখার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মে ৯, ২০২০
শারীরিক দূরত্ব বজায় রাখার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর

ঢাকা: করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে কঠোরভাবে শারীরিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, অপ্রয়োজনীয়ভাবে এদিক-সেদিক ঘোরাফেরা করে নিজের ও পরিবারের জীবনকে ঝুঁকির মুখে ফেলবেন না।

শনিবার (০৯ মে) ঢাকার মিরপুরের সেনপাড়ায় খাদ্য ও স্বাস্থ্য-সুরক্ষাসামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন।

করোনা পরিস্থিতিতে আয়-রোজগারহীন মানুষদের জন্য শিল্প প্রতিমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে মিরপুরে চলমান ত্রাণ কার্যক্রমের অংশ হিসেবে সেনপাড়ায় ২০০ পরিবারের মধ্যে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ করা হয়। এসময় প্রত্যেক পরিবারকে আট কেজি চাল, দুই কেজি ডাল, দুই কেজি আলু, একটি সাবান ও একটি হ্যান্ড স্যনিটাইজার বিতরণ করা হয়।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, সরকারের কাছে খাদ্য-শস্য পর্যাপ্ত পরিমাণে মজুদ রয়েছে। সরকারের সার্বিক তত্ত্বাবধানে ইতোমধ্যে হাওরাঞ্চলে প্রায় শতভাগ ধান কাটা শেষ হয়েছে। দেশের অন্য অঞ্চলেও বোরো ধান কাটা চলছে। ধান কাটায় কৃষকদের সহায়তায় ছাত্র, যুবক, স্থানীয় নেতারাসহ বিভিন্ন পেশার মানুষ এগিয়ে আসায় তাদের আন্তরিক ধন্যবাদ জানায়।

প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি থেকে দেশের অর্থনীতিকে সচল করতে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজসমূহের সুবিধা যাতে প্রকৃত ক্ষতিগ্রস্তরা পান, সেটি নিশ্চিত করতে হবে।

পরে শিল্প প্রতিমন্ত্রীর পক্ষ থেকে স্থানীয় রাজনৈতিক নেতা ও গণ্যমান্য ব্যক্তিরা খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ সেনপাড়াবাসীদের হাতে তুলে দেন। পরে সেখানে জীবাণুনাশক তরল স্প্রে করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মে ০৯, ২০২০
জিসিজি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।