ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

করোনা: রিলিফ কার্ড পাবে ফেনীর ৫৫ হাজার পরিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
করোনা: রিলিফ কার্ড পাবে ফেনীর ৫৫ হাজার পরিবার

 

ফেনী: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ‘কোভিড-১৯ বিশেষ মানবিক সহায়তা কর্মসূচি’র আওতায় ফেনীতে ৫৫ হাজার অসহায় পরিবারকে রিলিফ কার্ড দেওয়া হবে। এর আওতায় সদর উপজেলায় ১৯ হাজার, সোনাগাজীতে ১০ হাজার, ছাগলনাইয়ায় ৭ হাজার, দাগনভূঞায় ৮ হাজার, পরশুরামে ৫ হাজার ও ফুলগাজীতে ৬ হাজার পরিবার প্রতি মাসে ২০ কেজি করে চাল সরকারি সহায়তা পাবে বলে জানিয়েছে জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয়। 

এ প্রসঙ্গে ফেনীর জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান বলেন, অসহায় পরিবারের তালিকা প্রায় চূড়ান্ত। আগামী সোমবারের মধ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে তালিকা পাঠানো হবে।

আশা করি মে মাস থেকে ত্রাণ বিতরণের কাজ শুরু করা যাবে।

তিনি জানান, ইতোমধ্যে জেলার ৯৫ হাজার ৩৪৭ পরিবার করোনা পরিস্থিতিতে সরকারি সহায়তা পেতে তালিকাভূক্ত হয়েছে। তাদের মধ্য থেকেই বেশি কষ্টে আছে এমন ৫৫ হাজার পরিবারকে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় আনা হচ্ছে। যারা এই সহযোগিতা পাচ্ছেন তারা সরকারি অন্যান্য খাদ্য সহযোগিতা পাবেন না। তাদের বাদ দিয়ে অন্যদের জন্য খাদ্য সহযোগিতা বরাদ্দ থাকবে।

জেলা প্রশাসক বলেন, চলমান সরকারি সহায়তা ছাড়াও সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় প্রায় ১ লাখ পরিবারে সরকারি সহায়তা অব্যাহত রয়েছে। মানুষের খাদ্য সংকটের কোনো সম্ভাবনা নেই।

অসহায় পরিবারের তালিকা প্রস্তুত প্রসঙ্গে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন সুলতানা জানান, জনসংখ্যার ভিত্তিতে বিভিন্ন ইউনিয়নে অসহায় পরিবারগুলোর সংখ্যা নির্ধারণ করা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে উপজেলার ১২ ইউনিয়ন ও পৌরসভা হতে এ তালিকা তৈরি করা হয়েছে।

সদর উপজেলার কাজিরবাগ ইউনিয়ন চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী বুলবুল আহমেদ জানান, ইউনিয়নের ৯টি ওয়ার্ড থেকে ১ হাজার ১৩০ জনের তালিকা প্রদান করা হয়েছে। তারা সহায়তা কর্মসূচির আওতায় মাসে ২০ কেজি করে চাল পাবেন।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০ 
এসএইচডি/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।