ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মধ্যবিত্তদের খাদ্যসহায়তার আওতায় আনা হয়েছে: প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২০
মধ্যবিত্তদের খাদ্যসহায়তার আওতায় আনা হয়েছে: প্রতিমন্ত্রী খাদ্যসামগ্রী বিতরণ করছেন প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

ঢাকা: করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া নিম্নবিত্ত শ্রেণীর পাশাপাশি মধ্যবিত্তদেরও খাদ্যসহায়তার আওতায় আনা হয়েছে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

বুধবার (২৯ এপ্রিল) রাজধানীর মিরপুর ১০-এ অবস্থিত আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে করোনা পরিস্থিতি মোকাবিলায় খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি এ কথা জানান। এ সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, যতদিন করোনা পরিস্থিতি থাকবে, সরকারের পক্ষ হতে দেশের সর্বত্র মানবিক খাদ্য সহায়তা অব্যাহত থাকবে। করোনা পরবর্তী সময়ে দেশের অর্থনৈতিক কার্যক্রম বেগবান করতে সব শ্রেণীর কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী ঘোষিত বিশাল অংকের প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নের কাজ চলছে। দেশের ব্যবসা বাণিজ্যকে এগিয়ে নিয়ে যাবার জন্য তিন বছরের কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, রমজানে গরীব-অসহায়দের বেশি পরিমাণে দান করার জন্য কোরআন ও হাদীসে উৎসাহিত করা হয়েছে। এ নির্দেশনা অনুসরণ করে সমাজের ধনী-বিত্তবানরা করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া মানুষদের কল্যাণে আরও এগিয়ে আসবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার করোনা পরিস্থিতি মোকাবিলায় সার্বক্ষণিকভাবে তৎপর রয়েছে। সরকারের কর্ম তৎপরতার ফলে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। প্রতিমন্ত্রী এ সময় প্রধানমন্ত্রী ঘোষিত ৩১ দফা অনুসরণ করে যার যার দায়িত্ব যথাযথভাবে পালনের আহ্বান জানান।

বুধবার প্রতিমন্ত্রীর ব্যক্তিগত পক্ষ হতে দু’শত পরিবারের প্রত্যেককে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু, একটি হ্যান্ড স্যানিটাইজার ও একটি সাবান দেওয়া হয়। করোনা পরিস্থিতিতে শিল্প প্রতিমন্ত্রী তার নির্বাচনী এলাকা ঢাকা-১৫ আসনে কয়েক দফায় প্রায় সাড়ে পাঁচ হাজার পরিবারকে ত্রাণ বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২০
জিসিজি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।