ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পচা খেজুর পুনরায় প্যাকেটজাত করে বিক্রি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২০
পচা খেজুর পুনরায় প্যাকেটজাত করে বিক্রি! .

ঢাকা: রমজানে অধিক মুনাফার আশায় পচা ও মেয়াদোত্তীর্ণ খেজুর পুনরায় প্যাকেটজাত করে বাজারজাত করার প্রমাণ পেয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

এমন অভিযোগে রাজধানীর বাদামতলী এলাকার দু’টি প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২৬ এপ্রিল) দুপুর থেকে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে বাদামতলী ফলের আড়তে এ অভিযান পরিচালিত হয়।

সারওয়ার আলম জানান, রমজানে খেজুরের ব্যাপক চাহিদা থাকে, আর এ সুযোগে অসাধু ব্যবসায়ীরা অধিক মুনাফার আশায় নানাবিধ পন্থা অবলম্বন করেন। মানসম্পন্ন খেজুরসহ অন্যান্য ফলের যোগান নিশ্চিত করতে বাদামতলী ফলের আড়তে অভিযান চালানো হয়েছে।

অভিযানে মেয়াদোত্তীর্ণ ও পচা খেজুর পুনরায় প্যাকেটজাত করে বাজারজাত করায় মেসার্স রাফিয়া এন্টারপ্রাইজ ও মনির এন্টারপ্রাইজ নামে দুটি প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ওই প্রতিষ্ঠানগুলো থেকে পচা ও মেয়াদোত্তীর্ণ দুই টন খেজুর জব্দ করা হয়েছে।

তিনি জানান, মাৰ্কেট পরিদর্শনে সার্বিকভাবে মানের দিক থেকে আগের বছরের তুলনায় অনেকটা উন্নতি হয়েছে বলে মনে হয়েছে। ভেজালবিরোধী র‌্যাবের এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২০
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।