ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

করোনা: জাতিসংঘের সঙ্গীতে অংশ নিলেন ড. মোমেন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২০
করোনা: জাতিসংঘের সঙ্গীতে অংশ নিলেন ড. মোমেন

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে নজিরবিহীন সংকটে পড়েছে পুরো বিশ্ব। মানুষের স্বাভাবিক কর্মকাণ্ড ব্যাহত হওয়ার পাশাপাশি সমগ্র পৃথিবীর অর্থনৈতিক কমকাণ্ড এতে বিপর্যস্ত। বিশ্বস্বাস্থ্য সংস্থা সব দেশের সঙ্গে সমন্বয় করে এ বৈশ্বিক মহামারি মোকাবিলায় কাজ করে যাচ্ছে।

শনিবার (২৫ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতিসংঘ প্রতিষ্ঠার ৭৫ বছর পূর্তির বছরে সংস্থার বর্তমান ও সাবেক ২৬ জন রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি বিশ্বনন্দিত সঙ্গীত শিল্পী মাইকেল জ্যাকসনের মানবাতবাদী গান ‘হেল দ্যা ওয়ার্ল্ড’র মাধ্যমে করোনা মোকাবিলায় বৈশ্বিক প্রচেষ্টার সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন। এদের মধ্যে কয়েকজন বিভিন্ন দেশের মন্ত্রী ও রাষ্ট্রদূত হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি হিসেবে এতে অংশগ্রহণ করেন।  

যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা পৃথিবীকে করোনামুক্ত করার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তাদের উদ্দেশ্যে এ সংগীত উৎসর্গ করা হয়েছে। এছাড়া এর মাধ্যমে বিশ্ব স্বাস্থ্য সংস্থার করোনা মোকাবিলায় সলিডারিটি রেসপন্স ফান্ডে অনুদান প্রদানকে উৎসাহিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২০
টিআর/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।