ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

জনসমাগম এড়াতে আবারও লাঠি হাতে পৌরমেয়র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৪ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২০
জনসমাগম এড়াতে আবারও লাঠি হাতে পৌরমেয়র জনসমাগম এড়াতে আবারও লাঠি হাতে পৌর মেয়র আশরাফুল ইসলাম। ছবি: বাংলানিউজ

মেহেরপুর: দেশে করোনা ভাইরাস মহামারি আকারে ধারণ করলেও কয়েক দিনের ব্যবধানে আবারও মেহেরপুরের গাংনী উপজেলা বাজারে অবাধে চলাচল শুরু করে স্থানীয়রা। কারণে অকারণেই তারা ঘরের বাইরে এসে অযাচিত ঘোরাফেরা শুরু করেন। প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের কঠোর অবস্থান থাকার পরেও নিয়ন্ত্রণ করা যাচ্ছে না জনসমাগম।

তাই আবারও লাঠি হাতে মাঠে নেমেছেন গাংনীর জনপ্রিয় সেই পৌরমেয়র আশরাফুল ইসলাম।  

বুধবার (২২ এপ্রিল) সকাল থেকে গাংনী উপজেলা শহরের বড় বাজার এলাকায় লাঠি হাতে শহর পাহারা দিতে দেখা যায় তাকে।

অহেতুক কাউকে শহরে ঘোরাফেরা করতে দেখলে তাকে ফিরিয়ে দিচ্ছেন বাড়িতে। ভ্যান, রিকশা, ইজিবাইক অটো চলাচল নিয়ন্ত্রণ করতেও কাজ করছেন তিনি।

বাজারে কি করছেন, কেন এসেছেন এধরনের প্রশ্ন করছেন করেন তিনি। এর আগেও মেয়র আশরাফুল করোনা শুরুর দিকে গাংনী বাজারে জনসমাগম নিয়ন্ত্রণে লাঠি হাতে নেমেছিলেন। সেই সঙ্গে পথচারীদের মধ্যে নিজ উদ্যোগে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণসহ কর্মহীন ও অসহায় মানুষের ঘরে ঘরে খাবারসহ অন্যান্য সামগ্রী পৌঁছে দিয়েছেন। স্থানীয় পুলিশ, উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর সঙ্গে জনসমাগম ঠেকাতে এক সঙ্গে কাজ করেছেন তিনি।

মেয়র আশরাফুল ইসলাম বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। ইতোমধ্যে আমাদের জেলাতেও একজন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। আমরা এখন সবাই করোনা ঝুঁকিতে রয়েছি। অথচ, জনগণ বিষয়টি বুঝতে পেরেও খামখেয়ালিপনা করছেন। আমরা তাদের সতর্ক করার পাশাপাশি প্রয়োজনে আইনের আওতায় নিয়ে আসবো।

বাংলাদেশ সময়: ০৬৫৪ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২০
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।