ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আদা-রসুন-পেঁয়াজের পাইকারি বাজারে ভোক্তা অধিকারের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২০
আদা-রসুন-পেঁয়াজের পাইকারি বাজারে ভোক্তা অধিকারের অভিযান

ঢাকা: করোনা ভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতি ও আসন্ন রমজান উপলক্ষে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে রাজধানীর আদা, রসুন ও পেঁয়াজের পাইকারি বাজার তদারকি অভিযান পরিচালনা করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসব অভিযানে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বুধবার (২২ এপ্রিল) রাজধানীর শ্যামবাজার, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার ও এজিবি কলোনি বাজারে এই তদারকি অভিযান পরিচালিত হয়।

এসব অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল ও মো. মাগফুর রহমান।

অভিযানে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা সংরক্ষণ না করায় কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। প্রতিটি প্রতিষ্ঠানে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন ও তা মেনে চলার  নির্দেশনা প্রদান করা হয়। পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতকরণে ব্যবসায়ীদের পণ্য ক্রয়ের রশিদ পরীক্ষা করা হয়।

এসময় বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক দেখা যায়। উক্ত অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রতিনিধি ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২০
এসএমএকে/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।