ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে আগুনে সর্বস্ব হারিয়ে খোলা আকাশের নিচে ৯ পরিবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২০
কুড়িগ্রামে আগুনে সর্বস্ব হারিয়ে খোলা আকাশের নিচে ৯ পরিবার

কুড়িগ্রাম: করোনা ভাইরাস সংক্রমণ রোধে আতঙ্কিত মানুষ বাড়ির বাইরে বেরুনো প্রায় বন্ধই করে দিয়েছে। এমনি সময় গ্রামের মানুষগুলো পরিবার-পরিজন নিয়ে তাড়াতাড়ি রাতের খাবার সেরে শুয়ে পড়ে। 

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের সাতানীপাড়া গ্রামের মানুষের হঠাৎ রাতে ঘুম ভাঙে আগুনের লেলিহান শিখার উত্তাপ আর মানুষের আর্তনাদে। আগুনে ভস্মিভূত হয়ে ঘর-বাড়ি-আসবাবপত্রসহ সর্বস্ব হারিয়ে খোলা আকাশের নিচে ঠাঁই হয়েছে ৯টি পরিবারের।

শনিবার (১১ এপ্রিল) সকালে নাগেশ্বরী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর আহমেদ মাসুম ঘটনাস্থল পরিদর্শন করে সর্বস্ব হারানো প্রতিটি পরিবারকে নগদ পাঁচ হাজার করে টাকা, খাদ্য সহায়তা দেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ঘর তৈরির জন্য টিন বরাদ্দের আশ্বাস দেন।

এর আগে শুক্রবার (১০ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে সাতানীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আকস্মিক এ আগুনে সর্বস্ব হারিয়েছে ৯টি পরিবার। এতে পুড়েছে ২১টি ঘর। ভস্মিভূত হয়েছে ঘরের ধান-চাল ও আসবাবপত্র। এছাড়া দগ্ধ হয়ে মরেছে শতাধিক হাঁস-মুরগি।  

সন্তোষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত আলী লাকু বাংলানিউজকে জানান, শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হলে দ্রুত তা আশপাশে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখায় আহম্মদ আলী, নুর ইসলাম, নুর মোহাম্মদ, নুর আমিন, নুর হোসেন, আব্দুল লতিফ, আল আমীন, কফিল মিয়া, হাফিজুর রহমানের বাড়ির ২১টি ঘরসহ সর্বস্ব ভস্মিভূত হয়েছে।  

খবর পেয়ে নাগেশ্বরী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় মধ্যরাতে আগুন নিয়ন্ত্রণে আনে। তার আগেই সবকিছু পুড়ে যায়। করোনা পরিস্থিতিতে আগে থেকে বেকার হয়ে যাওয়া ওই পরিবারগুলোর কষ্ট আরো বেড়ে গেছে।

ঘটনার পরপর নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন কবীর ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তাৎক্ষণিক পুলিশ বিভাগের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৯
এফইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ