ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

করোনায় থেমে গেছে বাস শ্রমিকদের জীবন চাকা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২০
করোনায় থেমে গেছে বাস শ্রমিকদের জীবন চাকা

মাগুরা: গাড়ির চাকায় জীবন চলে মাগুরা কেন্দ্রীয় বাস টার্মিনালের শ্রমিকদের। করোনা ভাইরাসের কারণে থেমে গেছে তাদের জীবনের চাকা। সারি সারি দাঁড়িয়ে আছে বাস। সবকয়টি কাউন্টার তালাবন্ধ রয়েছে। শ্রমিকরা অলস সময় পার করছেন। কেউ কেউ লুডু, দাবা, ক্যারাম বোর্ড খেলে সময় পারছেন। 

শনিবার (১১ এপ্রিল) সরেজমিনে গিয়ে মাগুরা কেন্দ্রীয় বাস টার্মিনালের শ্রমিকদের এমন চিত্র দেখা গেছে।  

পারনান্দুয়ালী গ্রামের মোটরশ্রমিক রেজাউল করিম বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাসের কারণে আমরা রাস্তায় গাড়ি চালাতে পারছি না।

ঘরে প্রতিবন্ধি ছেলে রয়েছে। কোনো কাজ করতে পারছি না। দিন এনে দিন খাওয়া। সাত থেকে আটটা দিন ঘরে বসে রয়েছি। যে খাবার ছিল সব শেষ হয়ে গেছে। সরকারি সহায়তাও পাইনি।

মাগুরা পরিবহনের চালক কামাল হোসেন বাংলানিউজকে বলেন, আমরা মালিকের চাকরি করি। এ গাড়ির সঙ্গে প্রায় তিন থেকে চারজন মানুষ কাজ করে। তাদের সংসার চলে এ গাড়ির টাকায়। গাড়ির চাকা না ঘুরলে তাদের পেটের চাকা ঘুরে না। কয়টা দিন হলাে বসে আছি। কোথাও বের হতে পারছি না।  

তিনি বলেন, কেন্দ্রীয় বাস টার্মিনালে যেসব শ্রমিক গাড়ি নিয়ে আটকা আছেন তাদের অনেককে এক বেলা রান্না করে খেতে হচ্ছে। সরকারিভাবে টিসিবির পণ্য খেটে খাওয়া মানুষের দেওয়ার কথা থাকলেও পাইনি শ্রমিকরা।

মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সুফিয়ান বাংলানিউজকে বলেন, সারাদেশের মতাে মাগুরায় চলছে লকডাউন। এরমধ্যে যেসব খেটে খাওয়া সাধারণ মানুষ রয়েছে বিশেষ করে শ্রমিক, রিকশাচালক, ভ্যানচালক, রাজমিস্ত্রি, দিনমজুর, মোটরশ্রমিকসহ সব নিম্ন আয়ের মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করছি। যারা  এখনো পায়নি তাদের আমরা ত্রাণ দেওয়ার ব্যবস্থা করছি।  

তিনি  আরো বলেন, করোনা ভাইরাসের কারণে একজন মানুষও না খেয়ে থাকবে না। যতদিন পর্যন্ত এ অবস্থা থাকবে ততদিন পর্যন্ত আমরা ত্রাণ সহায়তা দেবো।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।