ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জে সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক ব্যক্তির মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
রূপগঞ্জে সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক ব্যক্তির মৃত্যু ম্যাপ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ওসমান (৪৮) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

শুক্রবার (১০ এপ্রিল) সকালে উপজেলার কাঞ্চন পৌরসভার চরপাড়া এলাকায় ওই ব্যক্তির মৃত্যু হয়।

মৃত ওই ব্যক্তি চরপাড়ার আব্দুল মজিদের ছেলে।

মৃতের এক চাচাতো ভাই একই উপসর্গ নিয়ে অসুস্থ রয়েছেন। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।  

স্থানীয়রা জানান, মৃত ওসমান স্থানীয় একটি পাটকলে কাজ করতেন। সমগ্র দেশ লকডাউন থাকায় ক’দিন ধরে এলাকায় মাটি কাটার কাজ করছিলেন তিনি।

স্থানীয়রা আরও জানান, বেশ কিছুদিন থেকেই ওসমান শ্বাসকষ্টে ভুগছিলেন। গত পাঁচ থেকে সাতদিন তার শরীরে জ্বর, সর্দি-কাশি দেখা দেয়। কোনো ডাক্তারের পরামর্শ না নেওয়ায় গত তিন দিন থেকে তার ডায়রিয়া শুরু হয়। পরে শুক্রবার সকালে নিজ বাসায় তার মুত্যু হয়।

এদিকে খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একদল স্বাস্থ্যকর্মী ঘটনাস্থলে গিয়ে ওই মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে এবং দ্রুত মরদেহ দাফন করার নির্দেশনা দেন। এদিকে নিহতের এক চাচাতো ভাই একই উপসর্গ নিয়ে দু’দিন অসুস্থ রয়েছেন।

উপজেলা স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা ডা. সাঈদ আল মামুন জানান, মৃত ওসমান জ্বর, সর্দি ও শ্বাসকষ্টের নিয়মিত স্বাভাবিক রোগী ছিলেন। তার এবং তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। ওই ব্যক্তির পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।