ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পর্যটন শহর কক্সবাজারকে লকডাউন ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
পর্যটন শহর কক্সবাজারকে লকডাউন ঘোষণা কক্সবাজার

কক্সবাজার: কক্সবাজারে এক নারী ও এক র‌্যাব সদস্যকে করোনা ভাইরাসে আক্রান্ত হিসাবে শনাক্ত করা হলেও পরবর্তী সময়ে তা আবার নেগেটিভ বলে শনাক্ত করা হয়েছে। যে কারণে কক্সবাজারে এখন পর্যন্ত আর কোনো ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হিসাবে শনাক্ত করা যায়নি।

এমন পরিস্থিতিকে কক্সবাজার জেলাবাসীকে এ ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা করতে কক্সবাজার জেলাকে লকডাউন ঘোষণা করছে জেলা প্রশাসন।

বুধবার (৮ এপ্রিল) বিকেল সাড়ে তিনটার দিকে কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন তার অফিসিয়েল ফেসবুক ‘ডিসি কক্সবাজার’ আইডি থেকে এ ঘোষণা দেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের এ স্ট্যাটাসে জেলা প্রশাসক আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারিও দেন।

লকডাউন বিষয়ে কক্সবাজার জেলা প্রশাসক তার স্ট্যাটাসে লিখেছেন, জনস্বার্থে কক্সবাজারকে লকডাউন করা হলো। এখন থেকে এ জেলায় সব আগমন ও বহির্গমন নিষিদ্ধ। আদেশ অমান্য করলে কঠোর ব্যবস্থা। '

কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা কক্সবাজারবাসীকে করোনা ভাইরাসের কবল থেকে মুক্ত রাখতে চাই। আমরা চাই এ জেলার একজনও মানুষ এ ভাইরাসে আক্রান্ত না হউক। সেজন্য জেলার বাইরে থেকে কোনো মানুষ যেন জেলার ভেতরে আসতে না পারে আর কক্সবাজার থেকে কোনো ব্যক্তি যেন বাইরে যেতে না পারে, সেজন্য জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা বার বার মানুষকে ঘরে অবস্থানের জন্য বলছি। কারো ঘরে খাদ্য সংকট দেখা দিলে আমরা খবর পেলেই সেখানে খাদ্য পৌঁছানোর উদ্যোগ নিচ্ছি। এরপরও আমাদের আহবান আপনারা ঘরে থাকুন। নিজেকে, নিজের পরিবারকে এবং দেশকে করোনা ভাইরাসের কবল থেকে বাঁচান।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।