ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাকেরগঞ্জে ৪ বাড়ি লকডাউন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২০
বাকেরগঞ্জে ৪ বাড়ি লকডাউন

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় চারটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (৭ এপ্রিল) বিকেলে জেলা প্রশাসনের মিডিয়া সেলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিব আহমেদ।

তিনি জানান, বাকেরগঞ্জ উপজেলার পাদ্রিশিবপুরের ছোট রঘুনাথপুরে চারটি বাড়ি লকডাউন করা হয়েছে।

ওই এলাকায় ৪৭ বছর বয়সী এক নারী করোনার উপসর্গ ( শ্বাসকষ্ট, সর্দি, মাথা ব্যথা) নিয়ে উপজেলার স্বাস্থ্য কর্মকর্তাদের স্মরণাপন্ন হন। পরে তারা তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠান। পাশাপাশি ওই নারীর করোনা শনাক্তকরণ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। সতর্কতার জন্য ওই নারীর বাড়িসহ চারটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

এদিকে বরিশাল বিভাগের ছয় জেলায় হোম কোয়ারেন্টিনে থাকাদের মধ্যে এরইমধ্যে ছাড়পত্র পেয়েছে ২ হাজার ৯৬৯ জন।  

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট তিন হাজার ১৪৫ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। এর মধ্যে এ পর্যন্ত মোট ২ হাজার ৯৬৯ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।  

গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে শুধু বরিশাল, ভোলা, পটুয়াখালী ও পিরোজপুর জেলায় ৭২ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে এবং এ চার জেলাতেই ১৯৩ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তবে বরগুনা ও ঝালকাঠি জেলায় নতুন করে কাউকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়নি।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২০
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।