ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশে কোয়ারেন্টিনে ১১৩৩০ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২০
দেশে কোয়ারেন্টিনে ১১৩৩০ জন

ঢাকা: রাজধানী ঢাকার ৯ এবং এর বাইরে পাঁচ স্থানে করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এই ১৪ প্রতিষ্ঠানে ৫৫০ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ৪৬৮টির। এছাড়া এখন পর্যন্ত মোট ৩ হাজার ৬১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

সোমবার (৬ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে হোম কোয়ারান্টিনেসহ হাসপাতাল ও অন্যান্য কোয়ারেন্টিন আছেন ৭৩৯ জন।

আর এখন পর্যন্ত মোট ৬৬ হাজার ৮১০ জনকে কোয়ারান্টিনে নেওয়া হয়েছে। এর মধ্যে ৫৫ হাজার ৪৮০জন কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন। বর্তমানে ১১ হাজার ৩৩০ জন কোয়ারেন্টাইন আছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৩ জন। এছাড়া এখন পর্যন্ত মোট ৪৪৩ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছিলো। তাদের মধ্যে ৩৩৬ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে ১০৭ জন আইসোলেশনে রয়েছেন।

দেশে ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে মোট মৃত্যু হয়েছে ১২ জনের। যদিও এর আগে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, এ সময়ের মধ্যে ৪ জনের মৃত্যু হয়। নতুন করে ৩৫ জন করোনা রোগী শনাক্ত করা গেছে। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১২৩। নতুন করে আর কেউ সুস্থ হয়ে ওঠেননি।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২০
পিএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad