ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা নিয়ে গুজব ছড়ানোয় আইনজীবী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
করোনা নিয়ে গুজব ছড়ানোয় আইনজীবী আটক

ঢাকা: করোনা ভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোয় আবু বকর সিদ্দীকি নামে একজন আইনজীবীকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শনিবার (৪ এপ্রিল) রাজধানীর উত্তর বাড্ডা এলাকা থেকে তাকে আটক করে সিআইডির সাইবার পুলিশের একটি দল।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা বাংলানিউজকে জানান, সিআইডির একটি দল অত্যাধুনিক তথ্য ও প্রযুক্তির সহায়তায় অ্যাডভোকেট আবু বকর সিদ্দীকিকে আটক করা হয়েছে।

সিআইডি জানায়, আটক আবু বকর সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ব্যাংক-এনজিওর ৬ মাসের লোনের কিস্তি স্থগিত’ শীর্ষক পোস্ট, ‘করুণার মাত্রা এতটাই ভয়াবহ যার জন্য আত্মহত্যা করতে বাধ্য হচ্ছে মানুষ’ সংক্রান্ত ভিডিও, ‘ইয়া রাব্বুল আলামিন উনাকে হেদায়েত সহ সুস্থ করে দিন। বিঃ দ্রঃ ওবায়দুল কাদের করুনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি’ সংক্রান্তে একাধিক ভিডিও এবং পুলিশের পুরাতন ছবি ব্যবহার করে বিভ্রান্তি ছড়ানোসহ একাধিক মিথ্যা ও বানোয়াট তথ্য ছড়িয়ে দিয়েছেন। তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইনের গুজবসহ যেকোনো সাইবার অপরাধের তথ্য সিআইডির সাইবার পুলিশকে জানানোর অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।