ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা প্রতিরোধে স্বেচ্ছাসেবায় ২ বেসরকারি সংস্থা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
করোনা প্রতিরোধে স্বেচ্ছাসেবায় ২ বেসরকারি সংস্থা করোনো প্রতিরোধে নীড় সেবা সংস্থা ও শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের স্বেচ্ছাসেবার উদ্বোধন

করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) মোকাবিলায় স্বেচ্ছাসেবায় নেমেছে বেসরকারি দুই সাহায্য সংস্থা; নীড় সেবা সংস্থা ও শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র। এ ধারাবাহিকতায় শুক্রবার (২৭ মার্চ) সংস্থা দু’টি রাজধানীতে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান ও জীবাণুনাশক স্প্রে দেওয়া শুরু করেছে।

বুধবার (০১ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, শুক্রবার ধানমন্ডির ৩২ নম্বরের সামনে থেকে করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলায় সংস্থা দু’টির পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচির উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

উদ্বোধনকালে স্বরাষ্ট্রমন্ত্রী সংস্থা দুটির এ কর্মসূচিতে সহায়তা করতে সংশ্লিষ্ট সবাইকে সহযোগিতার আহ্বান জানান।

নীড় সেবা সংস্থার চেয়ারম্যান আবু সাঈদ জানান, রাজধানীর বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক স্প্রে দিয়েছেন স্বেচ্ছাসেবকরা। এছাড়াও বিভিন্ন এলাকায় গাড়িতেও জীবাণুনাশক স্প্রে দেয়া হয়েছে। শুক্রবার থেকে তাদের দুই সংস্থার উদ্যোগে রাজধানীর ধানমণ্ডির সাতমসজিদ সড়ক, লালমাটিয়া, কাওরানবাজার, তেজতুরি বাজার, তেজগাঁও, ফার্মগেট, রাজাবাজার, মোহাম্মদপুর, পান্থপথসহ বিভিন্ন এলাকার ঝুঁকিপুর্ণ মহল্লা ও গুরুত্বপূর্ণ সড়কগুলোতে অব্যাহতভাবে জীবাণুনাশক স্প্রে করছেন। একইসঙ্গে সড়কে চলমান যানবাহনগুলোতে জীবাণুনাশক দেওয়া হচ্ছে। সংস্থা দুটির ১০০টি স্প্রে মেশিন সার্বক্ষণিকভাবে এ সুরক্ষা কাজ করছে। পাশাপাশি পথচারি ও ভাসমান ছিন্নমূল মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে ৫ হাজার মাস্ক, ৮ হাজার হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন সুরক্ষা উপকরণ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংস্থা দু’টির পক্ষ থেকে সোমবার (৩০ মার্চ) থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় অসহায় মানুষের মধ্যে প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ শুরু করা হয়েছে। পরে গরিব মানুষের বাড়িতে বাড়িতে গিয়েও খাবার পৌঁছে দেওয়া হবে।  

এতে আরও জানানো হয়, সংস্থা দু’টি তাদের কার্যক্রমের আওতা আরও বড় করতে চায়। এর জন্য তাদের প্রচুর অর্থের প্রয়োজন। যদি সমাজের বিত্তবানরা এগিয়ে আসেন, তবে তাদের কার্যক্রম পরিচালনা সহজ হবে।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।