ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন ত্রাণ প্রতিমন্ত্রী

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন ত্রাণ প্রতিমন্ত্রী

আশুলিয়া (ঢাকা): করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ঘরবন্দি হয়ে আছে শ্রমজীবী মানুষ। এই খেটে খাওয়া ও দুস্থ মানুষদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

বুধবার (০১ এপ্রিল) বিকাল ৫টার দিকে আশুলিয়ার কন্ডা মাঁঝিপাড়া এলাকায় এসে ঘরে ঘরে ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি।

এসময় প্রায় ৭৫০০ দুস্থ, অসহায় ও ছিন্নমূল মানুষদের মধ্যে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল এবং ১ কেজি লবণের প্যাকেট বিতরণ করা হয়।

দুর্যোগ  ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করার কারণে মানুষ কর্মহীন হয়ে পড়েছেন দিনমজুর, শ্রমিক, রিকশাচালকসহ দুস্থ ও অসহায় পরিবারের সদস্যরা। এরফলে খাদ্য সংকটও দেখা দিয়েছে তাদের। তাই সরকারসহ আমরা নিজ উদ্যোগে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছি।

তিনি আরও বলেন, আগামী ২৪, ২৮ ও ৩০ মার্চ তিনটি বরাদ্দ দিয়েছি। ৪০ হাজার মেট্রিকটন চাল ও ১২ কোটি টাকা। আমরা আগামীকাল একটি বরাদ্দ দেব ৪, ৬ এপ্রিল একটি করে বরাদ্দ দেব। সারাদেশে জেলা প্রশাসকদের কাছ থেকে যে চাহিদা আসবে সেটি দেওয়ার জন্য পর্যাপ্ত খাদ্য ও টাকা রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামসহ অন্যান্য নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad