ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহী ফাঁকা, সড়কে সেনাবাহিনীর টহল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
রাজশাহী ফাঁকা, সড়কে সেনাবাহিনীর টহল সড়কগুলোতে টহল দিচ্ছেন সেনা সদস্যরা।

রাজশাহী: রাজশাহীতে মাঠ পর্যায়ে টহল শুরু করেছে সেনাবাহিনীর পেট্রোল টিম।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল ৯টার পর থেকে প্রধান প্রধান সড়কগুলোতে টহল দিচ্ছেন সেনা সদস্যরা।

এমনিতেই করোনা আতঙ্কে রাজশাহী শহর ফাঁকা হয়ে গেছে।

শহরের প্রধান সড়কগুলো জনমানবশূন্য। জনশূন্য শহরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট, বিপণিবিতান খাবার হোটেলসহ সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে। তবে জরুরি চাহিদার জন্য ওষুধের ফার্মেসি, নিত্যপণ্যের দোকান, কাঁচাবাজার খোলা রয়েছে।

এদিকে টহলের সময় সেনা সদস্যরা মাইকিংও করছেন। করোনা পরিস্থিতি মোকাবিলায় সবাইকে দোকান-পাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য আহ্বান জানাচ্ছেন। বিশেষ প্রয়োজনে মাস্ক ছাড়া ঘর থেকে বাইরে না বের হওয়ার জন্য অনুরোধ করছেন। বিশেষ করে সরকারি নির্দেশনা মেনে ঘরেই অবস্থান করতে বলছেন তারা।

রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন, করোনা পরিস্থিতিতে রাজশাহীতে অসাধু কোনো ব্যবসায়ী যেন নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়াতে না পারেন তার জন্যও কাজ করছে সেনাবাহিনী। এছাড়া বিদেশ ফেরত মানুষজন হোম কোয়ারেন্টিনে থাকার জন্য স্বাস্থ্য বিভাগের প্রয়োজনীয় দিক নির্দেশনা মানছেন কি-না তা তদারকি করছেন। কোথাও যেন জনসমাগম না হয় সে বিষয়ে তারা নজরদারি করছেন।

এর আগে মঙ্গলবার (২৪ মার্চ) বিভাগীয় ও জেলা প্রশাসনের সঙ্গে সেনাবাহিনীর করণীয় নির্ধারণ ও কর্ম পরিকল্পনা গ্রহণে বৈঠক হয়। ওই বৈঠকের পর বুধবার (২৫ মার্চ) থেকেই জেলা প্রশাসনের সঙ্গে কাজ শুরু করেন সেনা সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এসএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।