ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঠিকানায় না থাকা বিদেশফেরতরা থানায় না এলে ব্যবস্থা: পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
ঠিকানায় না থাকা বিদেশফেরতরা থানায় না এলে ব্যবস্থা: পুলিশ

ঢাকা: বিদেশফেরত অনেকেই পাসপোর্টে উল্লেখিত ঠিকানায় অবস্থান করছেন না বলে প্রমাণ পাওয়া গেছে। এ অবস্থায় তাদের নিকটস্থ থানায় যোগাযোগ করে নিজেদের অবস্থান নিশ্চিত করার নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দপ্তর।

মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১ মার্চ থেকে দেশে আসা প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা পাসপোর্টে বর্ণিত ঠিকানা ব্যতীত অন্য জায়াগায় অবস্থান করছেন, তাদের নিকটস্থ থানায় যোগাযোগ করে বর্তমান অবস্থান ও মোবাইল নম্বর জানাতে অনুরোধ করেছে পুলিশ সদর দপ্তর।

অন্যথায় তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

সূত্র জানায়, জানুয়ারি থেকে প্রায় সাড়ে ছয় লাখ মানুষ দেশে এসেছেন। এরমধ্যে মার্চের প্রথম ২০ দিনে বিদেশ থেকে ফিরেছেন ২ লাখ ৯৩ হাজার মানুষ, যাদের উল্লেখযোগ্য সংখ্যকই এসেছেন করোনা আক্রান্ত দেশগুলো থেকে। তাদের মধ্যে মাত্র ১৭ হাজার ৭৯০ বিদেশফেরত স্বেচ্ছায় কোয়ারেন্টিনে আছেন।

দেশে আসার সময় সঠিক ঠিকানা না দেওয়া এবং পাসপোর্টের ঠিকানায় অবস্থান না করায় সবাইকে খুঁজে পাচ্ছে না পুলিশ।

সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী ৩৩ জন, যাদের ৯ জনই শিবচরের। আর এ ৯ জনের মধ্যে ৬ জনের সংস্পর্শে ছিলেন অন্তত ৩৫০ ব্যক্তি। তাদের মধ্যে মাত্র ১০৭ জনকে চিহ্নিত করে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বাকি ২৪৩ জনের কোনো হদিস নেই।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।