ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাবতলী টার্মিনালে কমছে বাসযাত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
গাবতলী টার্মিনালে কমছে বাসযাত্রী

ঢাকা: করোনা ভাইরাসের কারণে ২৫ মার্চ থেকে বাস বন্ধ থাকার কথা শুনেছি। কিন্তু এখন কেন বাস কম চলছে? কেন ভাড়া বেশি চাইছে? এসব কে দেখবে? গাবতলী টার্মিনালে এসব প্রশ্ন করছিলেন বাসযাত্রী মো. সাইদুল ইসলাম। তিনি যাবেন ফরিদপুর কামারখালী। 

তার অভিযোগ, বাস কম থাকায় ভাড়া বেশি চাওয়া হচ্ছে।  

তিনি জানান, ফরিদপুরের কামারখালীতে ৩০০ টাকা ভাড়া দিয়ে যাই।

৪০০ টাকা হলেও যাওয়া যায়। কিন্তু ভাড়া চাওয়া হচ্ছে ৫০০ টাকা।  

আরেক যাত্রী গোলাম মহিউদ্দিন যাবেন যশোর। বাসের জন্য অপেক্ষা করছিলেন। কাজ করেন রাজধানীর একটি লিফট কোম্পানিতে। বাড়ি যাচ্ছেন পরিবারের প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দেওয়ার জন্য। তিনি বলেন, আমি প্রতি মাসে একবার বাড়ি যাই। পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন সবার সঙ্গে দেখা করার জন্য। আমি এসে হানিফ কাউন্টার থেকে টিকিট কিনলাম, যাত্রী তুলনামূলক একটু কম।  

তিনি জানালেন, করোনা ভাইরাস নিয়ে তিনি আতঙ্কিত নন। সচেতন থাকলে কিছুই হবে না।  

রোজিনা এন্টারপ্রাইজ কাউন্টার স্টাফ মো. সাগর জানান, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ছুটি হওয়ায় অনেকেই বাড়ি চলে গেছেন। এখন যাওয়ার সময় অনেক সিট খালি থাকে। আসার সময় যাত্রী নাই।
গাবতলী বাস টার্মিনাল, ছবি: জিএম মুজিবুরগাবতলী হানিফ এন্টারপ্রাইজ কাউন্টার মাস্টার তানভীর আহমেদ জানান, যাত্রী কম। তাই অন্য সময়ের তুলনায় এখন টার্মিনাল থেকে কম গাড়ি ছাড়া হচ্ছে।  

করোনা ভাইরাসের কারণে বাস পরিষ্কার করে যাত্রীদের হাত ধুয়ে নেওয়া হচ্ছে বলেও দাবি করেন তিনি।  

করোনা ভাইরাসের আতঙ্কে ঢাকা থেকে গ্রামের বাড়ি যাওয়া শুরু করেছেন বেশ কয়েকদিন হলো। অন্যদিকে অনেকেই ঢাকা থেকে বের না হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাছাড়া সংক্রমণের আশঙ্কায় গণপরিবহনে উঠতে চাচ্ছেন না লোকজন। ফলে যাত্রী সংখ্যা কম।  

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আগামী ২৯ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এর সঙ্গে যোগ হচ্ছে ২৬ মার্চের ছুটি, তারপরে দুইদিন সাপ্তাহিক ছুটি এবং ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি। সব মিলিয়ে ২৬ মার্চ থেকে ১০ দিনের ছুটি হচ্ছে।  
 
২৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের কাঁচাবাজার, ওষুধ, সুপারশপ ও নিত্যপণ্যের দোকান ছাড়া সব ধরনের দোকান-মার্কেট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
এমএমআই/এজে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।