ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাজীপুরে ৩ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
গাজীপুরে ৩ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের বাইমাইল ও বাগিয়া এলাকায় ৩টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। এছাড়া একটি অটো ব্রিকসকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৬ মার্চ) দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব ইটভাটা ভেঙে দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সিটি করপোরেশনের বাইমাইল ও বাগিয়া এলাকায় গত দুইদিন আগে পুনরায় অবৈধভাবে তিনটি ইটভাটা চালু করা হয়।

খবর পেয়ে ওই এলাকায় অভিযান চালায় পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এসময় বাইমাইল এলাকায় মেসার্স বিএবি ব্রিকস ও মেসার্স এবিসি ব্রিকস নামক ইটভাটা ভেকু দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়। পরে বাগিয়া এলাকায় অভিযান চালিয়ে মেসার্স আইজুদ্দিন ব্রিকস ভেঙে দেওয়া হয়। এছাড়া কোনাবাড়ী পূর্বপাড়া এলাকায় ইউনিক সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামক একটি অটো ব্রিকসকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার উপস্থিত ছিলেন। অভিযানে গাজীপুর র‌্যাব-১ ও পুলিশ সদস্যরা সহযোগিতা করে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
আরএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।