ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বন্ড সুবিধায় আনা ১৭৫০ কেজি অবৈধ সুতা আটক‌

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, মার্চ ১১, ২০২০
বন্ড সুবিধায় আনা ১৭৫০ কেজি অবৈধ সুতা আটক‌ বন্ড সুবিধায় আনা ১৭৫০ কেজি অবৈধ সুতা আটক‌। ছবি: বাংলানিউজ

ঢাকা: বন্ড সুবিধার অপব্যবহার করে আনা ১৫ লাখ টাকার ১ হাজার ৭৫০ কেজি ভারতীয় সুতা কালো বাজারে বিক্রির সময় আটক করেছে জাতীয় রাজস্ব বোর্ডের স্পেশাল টাস্কফোর্সের একটি দল। 

বুধবার (১১ মার্চ) সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরে অবস্থিত সরকার ট্রেডার্সের এর দোকান ও গুদামে অভিযান পরিচালনা করে অবৈধ ভারতীয় সুতা আটক‌ করা হয়। অভিযানের নেতৃত্ব দেন উপ-কমিশনার রেজভী আহম্মেদ এবং সহকারী কমিশনার মো. আল আমিন।

এছাড়া সিরাজগঞ্জ ভ্যাট বিভাগ ও শাহজাদপুর থানা পুলিশ অভিযানে সহায়তা করেন।

সহকারী কমিশনার মো. আল আমিন বাংলানিউজকে জানান, বন্ড সুবিধার অপব্যবহার করে ভারত থেকে আনা ১ হাজার ৭৫০ কেজি সুতা সিরাজগঞ্জের শাহজাদপুর থেকে আটক করা হয়েছে। শাহজাদপুরে অবস্থিত সরকার ট্রেডার্স এর দোকান ও গুদামে অভিযান পরিচালনা করে এ বিপুল পরিমাণ সুতা আটক করা হয়।  

তিনি জানান, বিদেশ থেকে আমদানি/মজুদের স্বপক্ষে বৈধ আইনানুগ দলিলাদি দেখাতে না পারায় ১ হাজার ৭৫০ কেজি ভারতীয় সুতা আটক করা হয়। আটক পণ্যের বাজার মূল্য প্রায় ১৫ লাখ টাকা। এর প্রযোজ্য শুল্ক করাদির পরিমাণ প্রায় সাড়ে ৫ লাখ টাকা। আটক পণ্যের বিপরীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

প্রসঙ্গত, বন্ড সুবিধার অপব্যবহার প্রতিরোধ, রাজস্ব আহরণ এবং দেশীয় শিল্পের সুরক্ষায় বিশেষ অভিযান পরিচালনা করছে জাতীয় রাজস্ব বোর্ড। এরই ধারাবাহিকতায় জাতীয় রাজস্ব বোর্ড এর স্পেশাল টাস্কফোর্স টিম এ অভিযান পরিচালনা করে।

এ বিষয়ে টাস্কফোর্স এর সভাপতি ও কাস্টমস বন্ড কমিশনারেট, ঢাকা এর কমিশনার এস এম হুমায়ুন কবীর বলেন, অবৈধ বন্ডেড পণ্যের উৎস-মাধ্যম-গন্তব্য হিসেবে জড়িত সবাইকে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, মার্চ ১১, ২০২০ 
জিসিজি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।