ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নারীর ক্ষমতায়ন নিশ্চিতে বিশেষ উদ্যোগ নেওয়া হবে: আতিক 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
নারীর ক্ষমতায়ন নিশ্চিতে বিশেষ উদ্যোগ নেওয়া হবে: আতিক 

ঢাকা: সরকারের নির্দেশনা মোতাবেক নারীর ক্ষমতায়নে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আন্তরিকভাবে কাজ করে চলেছে। আগামীতে নারীর ক্ষমতায়ন নিশ্চিতে বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার (১০ মার্চ) রাজধানীর একটি হোটেলে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন আতিক। ‘আই ডেয়ার্ড টু ড্রিম’ শিরোনামে নারীদের নিয়ে ব্যতিক্রমী এ আয়োজন করে শক্তি ফাউন্ডেশন।

অনুষ্ঠানে ‘চ্যালেঞ্জেস ইন পারসুয়িং আওয়ার ড্রিম: দ্য ওয়ে ফরোয়ার্ড’ শীর্ষক এক প্যানেল ডিসকাশনে অংশ নিয়ে মেয়র আতিক বলেন, নারীর জন্য সমান সুযোগ ও নারীবান্ধব কর্মক্ষেত্র নিশ্চিতে সরকারের নির্দেশনা মোতাবেক ঢাকা উত্তর সিটি করপোরেশন আন্তরিকভাবে কাজ করে চলেছে। সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে নারীদের আরও কর্মদক্ষ হয়ে গড়ে উঠতে হবে।  

প্যানেল ডিসকাশনে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা ৪ সফল নারী নিজেদের সংগ্রাম ও সাফল্যের গল্প তুলে ধরেন।

অনুষ্ঠানে অন্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন- সংসদ সদস্য নাহিদ ইজাহার খান, শক্তি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক হুমাইরা ইসলাম, পিএইচডি এবং এক্সিকিউটিভ ডিরেক্টর ও হেড অফ প্রোগ্রাম ইমরান আহমেদ, হেড অফ ডিএফআইডি বাংলাদেশ জুবিথ হার্বাটসন, এসএমই ফাউন্ডেশনের জেনারেল ম্যানেজার ফারজানা খান, এসবিকে ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সিইও সোনিয়া বশির কবীর।

শুধু নারী দিবস ঘিরে বিশেষ অনুষ্ঠান নয়, মুজিববর্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানাতে আগামীতে শক্তি ফাউন্ডেশন নারীর ক্ষমতায়ন নিশ্চিতে ৭টি বিশেষ পদক্ষেপ কার্যকরের ঘোষণা দেয়। অনুষ্ঠানে নারীবান্ধব একটি সুন্দর বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বক্তারা শক্তি ফাউন্ডেশনের বিভিন্ন উদ্যোগের প্রশংসা করেন। এ ফাউন্ডেশনের ধারাবাহিক সাফল্য কামনা করেন তারা।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।