ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রাজধানীতে পাঁচতলা ভবনে আগুন, শিশুসহ নিহত ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
রাজধানীতে পাঁচতলা ভবনে আগুন, শিশুসহ নিহত ৩ রাজধানীতে পাঁচতলা ভবনে আগুন। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর নিউ ইস্কাটনের দিলু রোডের একটি পাঁচতলা ভবনের গ্যারেজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শিশুসহ তিনজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। এতে বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আট ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে আগুন লাগার কারণ জানা যায়নি।

তাৎক্ষণিকভাবে নিহত তিনজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন লক্ষ্মীপুর সদরের মোহাম্মদ উল্লাহর ছেলে আব্দুল কাদের লিটন (৪০)। তিনি ওই ভবনের গ্যারেজের পাশের একটি রুমে থাকতেন ও ভবনটির দ্বিতীয় তলার ক্ল্যাসিক ফ্যাশন ইন্টারন্যাশনালের অফিস সহকারী হিসেবে কাজ করতেন।
নিহত লিটন।  ছবি: বাংলানিউজ
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কন্ট্রোল অপারেটর বাবুল বাংলানিউজকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

অগ্নিকাণ্ডের ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় দু্ইজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এছাড়া কয়েকজন ধোয়ায় অসুস্থ হয়ে ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক বাচ্চু মিয়া বাংলানিউজকে জানান, অগ্নিকাণ্ডে নিহত এক শিশুসহ তিনজনের মরদেহ মর্গে রাখা হয়েছে।
দগ্ধ।  ছবি: বাংলানিউজ

দগ্ধ শহিদুল কিরমানি রনি ও তার স্ত্রী জান্নাতুল ফেরদৌস আশঙ্কাজনক অবস্থায় ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি রয়েছেন। এর মধ্যে জান্নাতুলের শরীরের ৯৫ শতাংশ ও রনির শরীরের ৪৩ শতাংশ পুড়ে গেছে। তারা ওই ভবনের তৃতীয় তলার বাসিন্দা।

এদিকে দগ্ধদের স্বজন নাসরিন জানান, দগ্ধ দম্পতির তিন বছরের এক সন্তান রুশদি অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছে।  ধোয়ায় অসুস্থ শিশুসহ তিনজন।  ছবি: বাংলানিউজএছাড়াও ধোয়ায় অসুস্থ হয়ে চিকিৎসাধীন রয়েছে একই পরিবারের চার সদস্য। তারা হলেন- মনির হোসেন, সুমাইয়া আক্তার, মাহাদী হাসান ও মাহমুদুল হাসান। তারা ওই ভবনের পঞ্চম তলার বাসিন্দা।

বাংলাদেশ সময়: ০৭০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এজেডএস/পিএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।