ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাবি ক্যাম্পাসে লাঞ্ছনার শিকার সাবেক ২ শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
ঢাবি ক্যাম্পাসে লাঞ্ছনার শিকার সাবেক ২ শিক্ষার্থী আহত নাসের

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে মারধর ও লাঞ্ছনার শিকার হয়েছেন সাবেক দুই শিক্ষার্থীসহ তিন জন। তাদের উদ্ধার করতে গিয়ে আহত হয়েছেন প্রক্টরিয়াল টিমের চার সদস্য। 

মারধরের অভিযোগ ওঠেছে সলিমু্ল্লাহ হল সংসদের ভিপি এসএম কামাল উদ্দীন ও তার অনুসারী প্রথম বর্ষে পড়ুয়া ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে।  

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন সংলগ্ন ফুলার রোড়ে বিট্রিশ কাউন্সিল কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী মার্কেটিং বিভাগের ১৬তম ব্যাচের শিক্ষার্থী নুজহাত ফারহানা শাহবাগ থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। অন্য আহত দুজন হলেন ২০১০-১১ সেশনের থিয়েটার ও পারফরমেন্স বিভাগের ছাত্র রানা নাসের এবং রানার ছোটভাই বাপ্পী।  

অভিযোগপত্র থেকে জানা যায়,  শুক্রবার রানা নাসের তার ছোট ভাই বাপ্পীকে চীনে উচ্চশিক্ষা গ্রহণ করার জন্য অভিজ্ঞতা নিতে চীন থেকে আসা নুজহাত ফারহানার সাথে দেখা করতে আসেন।  

ফুলার রোড়ে অবস্থানকালে মোবাইলে ফোনে কল আসলে রানা দূরে গিয়ে কথা বলেন। এরমধ্যে এসএম হলের প্রথম বর্ষের ছাত্রলীগ কর্মীরা সেখানে থাকা যুগলদের র‍্যাগ দিতে থাকে। একপর্যায়ে রানার ছোটভাই বাপ্পীকে বহিরাগত বলে আঘাত করে। ছোটভাইকে মার খেতে দেখে রানা দৌড়ে এসে মারধরকারী একজনকে ধরে ফেলেন।  

এরপরে ঘটনাস্থলে এসে হল সংসদের ভিপি কামাল এসে উল্টো ভুক্তভোগীদের হেনস্তা করেন। একপর্যায়ে তাদের তিনজনকে হলের অভ্যন্তরে নিয়ে রানাকে মারধর ও নুজহাতকে হেনস্থা করা হয়। তাদের উদ্ধারে গেলে প্রক্টরিয়াল টিমকেও মারধর করা হয়।

মারধরের শিকার রানা নাসের বাংলানিউজকে বলেন, নিজ ক্যাম্পাসে এমন ঘটনার শিকার আমার জন্য খুবই কষ্টের। এই ক্যাম্পাসে কত কাজ করেছি মানুষের সাহায্যের জন্য। গর্বের সঙ্গে পরিচয় দিতাম আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এমন ঘটনার শিকার হবো ভাবতেও পারছি না। আমি এদের বিচার চাই। ঘটনার পর থেকে ভিপি কামাল উদ্দীন মোবাইল নম্বর বন্ধ রেখেছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বাংলানিউজকে বলেন, আমি বিষয়টি অবগত আছি। তারা প্রক্টরিয়াল টিমকেও আহত করেছে। জড়িতদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ০৩৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
এসকেবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।