ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে কোয়াবের ৭ দফা দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
বরিশালে কোয়াবের ৭ দফা দাবি সভায় কোয়া‌বের প্রতিষ্ঠাতা সভাপ‌তি এসএম আ‌নোয়ার পার‌ভেজ। ছবি: বাংলানিউজ

বরিশাল: ব‌রিশালে ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) সাত দফা দাবিতে সভা ও সমাবেশ করেছে। 

রোববার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে নগরের মহিলা ক্লাব মিলনায়তনে এ সমাবেশ করা হয়।  

সমাবেশে প্রধান অতিথি ছি‌লেন কোয়া‌বের প্রতিষ্ঠাতা সভাপ‌তি এসএম আ‌নোয়ার পার‌ভেজ।

 

কোয়াব বরিশাল বিভাগের সমন্বয়কারী মঞ্জুরুল আলম খানের সভাপতিত্বে সমাবেশে বি‌শেষ অ‌তি‌থি ছি‌লেন সংগঠনের সা‌বেক মহাস‌চিব নিজাম উ‌দ্দিন মাসুদ, সা‌বেক সাংগঠ‌নিক সম্পাদক এ বি এম সাইফুল হো‌সেন সো‌হেল, বাংলাদেশ ডিজিটাল নেটওয়ার্ক লি‌মি‌টে‌ডের চেয়ারম্যান লায়ন মো. ফি‌রোজুল ইসলাম, কোয়াবের সা‌বেক অর্থ সম্পাদক সেলিম স‌রোয়ার ও ব‌রিশাল বিভাগের অপর সমন্বয়কারী মাসুদ রানা পলাশ।  

সমাবেশে বক্তারা ব‌লেন, ক্যাবল অপারেটরদের দু‌র্দিন চলছে। প্রায় ৫ লাখ মানুষ এ ব্যবসার সঙ্গে কোনো না কোনোভাবে জ‌ড়িত। এতো সংখ্যক মানুষের রু‌টি-রু‌জি রক্ষায় সাত দফা দাবি মেনে নিতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করেন তারা।

দাবি গুলো হলো- ক্যাবল টে‌লি‌ভিশন প‌রিচালনা আইন-২০০৬ ও কেবল টে‌লি‌ভিশন বি‌ধিমালা-২০১০ এর সং‌শো‌ধিত আইন এবং বি‌ধিমালা অতি দ্রুত বাস্তবায়ন, ক্যাবল টে‌লি‌ভিশন নেটওয়ার্ককে শিল্প হিসেবে ঘোষণা করা, ক্যাবল অপারেটরদের স্বল্প সুদে ব্যাংক ঋণ দেওয়া, দ্রুত সময়ের মধ্যে কোয়াবের নির্বাচন অনুষ্ঠান, পে-চ্যানেলের মূল্য যখন তখন না বাড়ানো, ক্যাবল অপারেটরদের অনুকূলে স্থানীয় একটি কমিউনিটি চ্যানেলের অনুমতি দেওয়া ও বৈধ ক্যাবল অপা‌রেটর‌দের ব্যবসা জোড়পূর্বক হরন না করা।  

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।