ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৪৫ বছরে ডিএমপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২০
৪৫ বছরে ডিএমপি

ঢাকা: ‘শান্তি শপথে বলীয়ান’ মূলমন্ত্রে উজ্জীবিত ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) গৌরবময় সেবার ৪৪ বছর পেরিয়ে ৪৫ বছরে পদার্পণ করেছে।

শনিবার (৮ ফেব্রুয়ারি) নানা আয়োজন ও কর্মসূচির মাধ্যমে ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবে ডিএমপি।

বাংলাদেশ পুলিশের সর্ববৃহৎ ইউনিট ডিএমপি ১৯৭৬ সাল থেকে জনবহুল রাজধানী ঢাকা মহানগরীর জননিরাপত্তা বিধান ও আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করে আসছে।

প্রযুক্তিগত দক্ষতা ও পেশাগত জ্ঞান অর্জনকে প্রাধান্য দিয়ে, সৃজনশীলতা এবং জন অংশীদারিত্বকে অন্যতম কার্যকৌশল হিসেবে গ্রহণ করে নগরীর আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানে সচেষ্ট ডিএমপি।

দিবসটি উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনসে এক নাগরিক সংবর্ধনার আয়োজন করেছে ডিএমপি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগেরর সচিব মোস্তফা কামাল উদ্দীন, মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী উপস্থিত থাকার কথা রয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার বিকেল ৩টায় ডিএমপি সদর দফতর থেকে রাজারবাগ পুলিশ লাইনস পর্যন্ত বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়েছে। এছাড়া, প্রতিষ্ঠাবার্ষিকীর ডকুমেন্টারি প্রদর্শনসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।