ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

চীনফেরত এক যুবক সায়েদাবাদে অচেতন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২০
চীনফেরত এক যুবক সায়েদাবাদে অচেতন ছবি: প্রতীকী

ঢাকা: রাজধানীর সায়েদাবাদ এলাকায় হৃদয় খান (২৫) নামে চীনফেরত এক যুবক অজ্ঞানপার্টির খপ্পরে পড়েছেন। অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার কাছে থাকা একটি পাসপোর্ট উদ্ধার করেছে পুলিশ। পাসপোর্টের ১১ পাতায় লেখা আছে ‘চীনা ভিসা’।

বুধবার (৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে সায়েদাবাদ পুলিশ ফাঁড়ির সদস্যরা তাকে উদ্ধার করে। পরে তাকে ঢামেক হাসপাতালে নিয়ে আসে।

সায়েদাবাদ পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সুজন মিয়া বাংলানিউজকে জানান, ৯৯৯ নম্বরে ফোন পেয়ে জানতে পারি, সায়েদাবাদ বলাকা বাস টার্মিনালের ভেতরের রাস্তায় অচেতন অবস্থায় এক যুবক পড়ে রয়েছেন।  পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে পাঠাই। সেখানে তার ‘স্টমাক ওয়াশ’ করার পরে মেডিসিন বিভাগে রাখা হয়েছে।  ধারণা করা হচ্ছে, তিনি অজ্ঞানপার্টির খপ্পরে পড়েছিলেন।

এএসআই সুজন মিয়া জানান, হৃদয়ের সঙ্গে একটি পাসপোর্ট পাওয়া গেছে। তার কাছ থেকে পাওয়া মোবাইল ফোনের মাধ্যমে তার দূর সম্পর্কের এক আত্মীয়ের সঙ্গে যোগাযোগ করে তার বিষয়ে তথ্য জানা গেছে।

হৃদয়ের দূর সম্পর্কের নানা আবু সিদ্দিক জানিয়েছেন, তার বাড়ি লক্ষ্মীপুর সদর উপজেলায়। হৃদয়ের বাবার মনির হোসেন। গত আট মাস আগে হৃদয় চীনে গিয়েছেন বলে পরিবার দাবি করেছে। সেখানে হৃদয় একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দিনগত রাতে হৃদয় বাংলাদেশে আসেন। পরে গ্রামের বাড়ি যাওয়ার কথা ছিলো তার।

এএসআই আরও জানান, অচেতন যুবকের কাছে পাসপোর্টসহ কিছু কাগজপত্র পাওয়া গেছে। সেখানে চীনা ভিসাসহ থাইল্যান্ডের টিকিট পাওয়া গেছে। তবে, এটা নিশ্চিত অচেতন যুবক ৫ ফেব্রুয়ারি বিদেশ থেকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসেছেন। তবে, তিনি চীন নাকি থাইল্যান্ড থেকে এসেছেন তা জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২০
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।