ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রতিভার বিকাশে খেলাধুলায় মনোযোগী হতে হবে: প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
প্রতিভার বিকাশে খেলাধুলায় মনোযোগী হতে হবে: প্রতিমন্ত্রী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক। ছবি: বাংলানিউজ

বরিশাল: পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, শুধু লেখাপড়া নিয়ে পড়ে থাকলেই হবে না। প্রতিভার বিকাশ ঘটাতে খেলাধুলায় মনযোগী হতে হবে।

বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে বরিশাল বিভাগীয় পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, শিশুদের প্রতিভার বিকাশ ঘটবে বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বিদ্যালয়ে ফুটবল প্রতিযোগিতার আয়োজন করেছেন।



এর আগে নগরের বান্দ রোডের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল আউটার স্টেডিয়ামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ বিভাগীয় পর্যায়ের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ খেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপে পটুয়াখালী জেলাকে ১-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল জেলা দল। এছাড়া বঙ্গমাতা ফুটবলে ২-০ গোলে বরিশাল জেলাকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে বরগুনা জেলা।

এছাড়া বিভাগীয় পর্যায়ের এ খেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপে তৃতীয় স্থান অর্জন করেছে বরগুনার কড়ইতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বঙ্গমাতা গোল্ডকাপে তৃতীয় স্থান অধিকার করেছে প্রতাব সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এদিকে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে সেরা গোলদাতা নির্বাচিত হয়েছেন পটুয়াখালী জেলা দলের খেলোয়াড় পটুয়াখালী দক্ষিণ সেহাকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র হৃদয় প্যাদা ও সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বরিশাল জেলা দলের তাওহীদ গাজী।

এছাড়া বঙ্গমাতা গোল্ডকাপে বরগুনা জেলা দলের সর্বোচ্চ গোলদাতা সাদিয়া আক্তার এবং সেরা খেলোয়াড় হালিমা আক্তার নির্বাচিত হয়েছেন। খেলা শেষে আনুষ্ঠানিকভাবে প্রতিমন্ত্রীসহ অন্য অতিথিরা খেলোয়াড়দের মধ্যে পুরস্কার তুলে দেন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বরিশাল জেলা প্রশাসক (ডিসি) এস এম অজিয়র রহমান ও প্রাথমিক শিক্ষা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক এস এম ফারুক।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।