ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না.গঞ্জে জাহাজের নিচে চাপা পড়ে দুই শ্রমিমের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
না.গঞ্জে জাহাজের নিচে চাপা পড়ে দুই শ্রমিমের মৃত্যু

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ বন্দরে একটি ডকইয়ার্ডে নির্মাণ করা জাহাজ পানিতে নামানোর সময় হুইল ওয়্যারের তার ছিঁড়ে জাহাজের নিচে চাপা পড়ে দুই শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৪ শ্রমিক। 

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দিনগত রাতে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে এসেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা। এর আগে বিকেলে বন্দরের বিবিজোড়া এলাকার স্নেহা শিপইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামে একটি বেসরকারি ডকইয়ার্ডে এ ঘটনা ঘটে।

 

নিহতরা হলেন- মেঘনার ঝাউচর এলাকার গিয়াস উদ্দিনের ছেলে ইয়া রাসুল (২৩) ও একই এলাকার রাসেল (৩২)।  
বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার জানান, সম্প্রতি এ ডকইয়ার্ডে একটি জাহাজ নির্মাণ করা হয়। নির্মাণ শেষে জাহাজটি বৃহস্পতিবার সন্ধ্যার কিছুক্ষণ আগে স্লিপওয়ে দিয়ে পানিতে ভাসানোর সময় স্লিপওয়ে ঢেবে গিয়ে দুই শ্রমিক মারা যান। মরদেহ দুটি উদ্ধারের চেষ্টা চলছে।  
বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, বন্দরের মীরকুন্ডি বিবিজোড়া এলাকায় ব্রহ্মপুত্র নদের তীরে স্নেহা শিপইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামে একটি ডকইয়ার্ড নির্মাণ করেন আবুল কালাম নামে এক ব্যক্তি। অধিক ধারণ ক্ষমতা সম্পন্ন ক্রেনের ব্যবস্থা না থাকায় মরদেহ দুটি উদ্ধারে দেরি হচ্ছে।  

তবে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধারের চেষ্টা অব্যাহত রেখেছে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০২৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।