ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ‘জাবের বাহিনীর' প্রধানসহ গ্রেফতার ৬ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
রাজশাহীতে ‘জাবের বাহিনীর' প্রধানসহ গ্রেফতার ৬ 

রাজশাহী: রাজশাহীর বাগমারায় বিশেষ অভিযান চালিয়ে ‘জাবের বাহিনীর' প্রধান জাবের আলীসহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহর নির্দেশে এই বিশেষ অভিযান পরিচালনা করে বাগমারা থানা পুলিশ। জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বিকেলে রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, পুলিশ সুপারের নির্দেশে সোমবার (২০ জানুয়ারি) রাত থেকে মঙ্গলবার (২১ জানুয়ারি) সকাল পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।
 
পুলিশি অভিযানে গ্রেফতারকৃতরা হচ্ছেন- একাধিক মামলার পলাতক আসামি রাজশাহীর বাগমারা উপজেলার মন্দিয়াল গ্রামের জাবের আলী (৪৫)। তিনি স্থানীয়ভাবে গড়ে ওঠা সন্ত্রাসী গ্রুপ জাবের বাহিনীর প্রধান। অন্যরা হলেন- তার সহযোগী একই উপজেলার বীরকয়া গ্রামের মোজাম্মেল হক (৩৬), শামসুদ্দিন (৩৫), খয়রা গ্রামের নারায়ন (৪১), মন্দিয়াল গ্রামের জফের আলী (৪০) ও তেগাছি গ্রামের জিয়াউর রহমান (৪৬)।

এদিকে, জানতে চাইলে রাজশাহীর বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, বেশ কিছুদিন হলো উপজেলার বাসুপাড়া ইউনিয়নের মন্দিয়াল গ্রামের বাসিন্দা জাবের আলী কয়েকটি গ্রামের মধ্যবয়সী পুরুষদের নিয়ে একটি সন্ত্রাসী বাহিনী তৈরি করেছেন। অভিযোগ রয়েছে এই বাহিনীর এলাকার বেশ কয়েকটি গ্রামে ত্রাসের রাজত্ব কায়েমের অপচেষ্টা চালাচ্ছে। তাদের অত্যাচারে অতিষ্ট হয়ে বাগমারা থানা ও রাজশাহী আদালতে বেশ কয়েকজন ভুক্তভোগী একাধিক মামলা করেছেন।

ওসি জানান, ওইসব মামলার ঘটনায় আরও ক্ষিপ্ত হয়ে ওঠে জাবের বাহিনী। তারা মামলাকারীদের ওপর হামলা ও মারধর করেছে। উদ্ভূত পরিস্থিতিতে পুলিশ সুপারের নির্দেশে এই সন্ত্রাসী বাহিনীর প্রধানসহ অন্যদের গ্রেফতারে পুলিশি অভিযান চালানো হয়। পরে জাবের বাহিনীর প্রধানসহ ছয়জনকে গ্রেফতার করা হয়েছে।  

বাকিরাও শিগগিরই ধরা পড়বে। গ্রেফতারকৃতদের নামে থানায় একাধিক মামলা রয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে ওইসব মামলায় বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান বাগমারা থানার এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এসএস/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।