ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফতুল্লায় ধর্ষকের সহযোগী যুবলীগ নেতা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
ফতুল্লায় ধর্ষকের সহযোগী যুবলীগ নেতা গ্রেফতার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় ফ্ল্যাট বাসায় এক কিশোরীকে আটক রেখে ধর্ষণের অভিযোগ উঠেছে। ওই ঘটনায় কিশোরীর পরিবারকে মীমাংসায় বসার হুমকি দেওয়ার অভিযোগে ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আনিসুর রহমান শ্যামলকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২১ জানুয়ারি) কাশিপুর ইউনিয়নের খিলমার্কেট এলাকায় নিজ বাসা থেকে শ্যামলকে গ্রেফতার করা হয়।

ধর্ষণের অভিযোগে ভুক্তভোগী কিশোরীর মা বাদী হয়ে দুজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩ জনের বিরুদ্ধে মামলা করেছেন।

মামলায় বলা হয়, নিজেদের বাড়ির কাছেই আরেকটি বাড়িতে আরবি পড়ে ১৪ বছর বয়সী ভুক্তভোগী ওই কিশোরী। সেখানে আসা-যাওয়ার পথে প্রায়ই তুর্জ (১৯) নামে এক তরুণ তার পথরোধ করে প্রেমের প্রস্তাব দিতেন ও নানাভাবে উত্যক্ত করতেন। এ বিষয়ে কিছুদিন আগে ওই কিশোরীর বাবা-মা কাশিপুর ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আনিসুর রহমান শ্যামলের কাছে তুর্জের বিচার দাবি করেন। কিন্তু শ্যামল উল্টো কিশোরীর বাবা-মাকে গালিগালাজ ও ভয়ভীতি দেখান।

এরই মাঝে গত রোববার (১৯ জানুয়ারি) বিকেল ৪টার দিকে আরবি পড়তে যাওয়ার পথে ওই কিশোরীকে জোরপূর্বক রাস্তা থেকে নিজেদের ফ্ল্যাট বাসায় নিয়ে আটকে রাখেন। পরবর্তী সময়ে ভয়ভীতি ও হুমকি দিয়ে কিশোরীকে ধর্ষণ করেন তুর্জ।

এদিকে ওই কিশোরী যথাসময়ে বাসায় না ফেরায় তার বাবা-মা খোঁজাখুঁজি শুরু করেন। এক পর্যায়ে মেয়ের খোঁজে রাত ৯টার দিকে তারা তুর্জের বাড়িতে যান। সেসময় তারা তুর্জের বাসা থেকে একে একে তার ২/৩ সহযোগীকে পালিয়ে যেতে দেখেন। পরে স্থানীয় লোকজনের সহযোগীতায় ওই বাসা থেকে কিশোরীকে উদ্ধার করা হয়।

ওই ঘটনায় যুবলীগ নেতা শ্যামল বিচার করার কথা বলে ভুক্তভোগী কিশোরীর বাবা-মাকে দীর্ঘসময় তার কার্যালয়ে বসিয়ে রাখেন। এরই মধ্যে তুর্জ পালিয়ে যান। বিষয়টি বুঝতে পেরে পরবর্তী সময়ে কিশোরীর বাবা-মা থানায় গিয়ে অভিযোগ করেন।

ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মোবারক হোসেন বলেন, ধর্ষনে অভিযুক্ত তুর্জ ও তার অপর সহযোগীদের গ্রেফতারে চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এমআরপি/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।