ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুপুরেও কুয়াশাচ্ছন্ন জনপদ, বইছে মৃদ বাতাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
দুপুরেও কুয়াশাচ্ছন্ন জনপদ, বইছে মৃদ বাতাস কুয়াশাঢাকা শহর। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: দুপুরেও ঘন কুয়াশায় ঢাকা রয়েছে সিরাজগঞ্জের জনপদ। তার ওপর আবার মাঝেমধ্যে বয়ে চলা মৃদ ঠাণ্ডা বাতাস জনজীবন অতিষ্ঠ করে তুলেছে। দৈনন্দিন কর্মব্যস্ততায় নেমে এসেছে স্থবিরতা। বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষ। 

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরের দিকে সিরাজগঞ্জ শহরসহ আশপাশের অঞ্চলগুলোতে প্রচণ্ড শীত অনুভূত হয়েছে। ঘন কুয়াশায় আচ্ছন্ন রয়েছে পুরো শহর।

৫০/১০০ মিটার দূরের কিছুও নজরে আসছে না। টানা ১০ দিন ধরেই এমন অবস্থা চলছে। তবে শুক্রবার (২৭ ডিসেম্বর) রাত থেকে কুয়াশার পাশাপাশি শুরু হয়েছে তীব্র ঠাণ্ডা বাতাস।  

শহরের ইলেকট্রিক ব্যবসায়ী শহিদুল ইসলাম বলেন, কুয়াশা আর শীতের কারণে ১২টার পর দোকানে এসেছি। শরীর কেটে নেওয়া বাতাসের কারণে দোকানেও বসে থাকতে কষ্ট হচ্ছে। শীতের কারণে ক্রেতাদের উপস্থিতিও চোখে পড়ছে না।  

রিকশাচালক বিপ্লব বলেন, এই শীতে রিকশা চালানো খুবই কষ্টকর। কিন্তু পেটের দায়ে কাজ না করে তো উপায় নেই। তবে শহরে মানুষের সংখ্যা কম। তাই ঠিকমত যাত্রীও পাওয়া যাচ্ছে না।  

তাড়াশ কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের অবজারভার মো. ফজলুল হক বলেন, সকালে তাড়াশে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা গত কয়েকদিনের মধ্যে সর্বনিম্ন। শুক্রবার (২৭ ডিসেম্বর) সর্বনিম্ন তাপমাত্র ছিল ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস।  

জেলা প্রশাসক ড. ফারুক আহম্মেদ বাংলানিউজকে জানান, দুস্থ শীতার্ত মানুষের জন্য ইতোমধ্যেই ৫০ হাজারেরও বেশি কম্বল বিতরণ করা হয়েছে। আরও ৫০ হাজার কম্বলের চাহিদা পাঠানো হয়েছে। এছাড়াও বেসরকারিভাবে ও ব্যক্তি উদ্যোগেও কম্বল বিতরণ কার্যক্রম চলছে।  

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।