ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লন্ডনে হাইকমিশনারের সঙ্গে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের সাক্ষাৎ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
লন্ডনে হাইকমিশনারের সঙ্গে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের সাক্ষাৎ হাইকমিশনারের সঙ্গে তোরসা। ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীমের সঙ্গে সোমবার (২৩ ডিসেম্বর) ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ রাফাহ্ নানজিবা তোরসা সৌজন্য সাক্ষাৎ করেছেন। মঙ্গলবার ( ২৪ ডিসেম্বর) লন্ডনের বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তোরসা গত ১৪ ডিসেম্বর লন্ডনের এক্সসেল হলে ‘মিস ওয়ার্ল্ড ২০১৯’-এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। এ প্রতিযোগিতায় তিনি প্রথম ‘হেড টু হেড’ ধাপে পাঁচটি দেশের প্রতিনিধিদের হারিয়ে দ্বিতীয় ধাপে উন্নীত হন।

কিন্তু দ্বিতীয় ধাপে হেরে যান ভারতের প্রতিযোগীর কাছে।  

এ প্রসঙ্গে তোরসা বলেন, মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা কেবল নারীর শারীরিক সৌন্দর্য নয়, বরং প্রতিযোগিরা নিজ নিজ দেশে কী ধরনের চ্যারিটির সঙ্গে সম্পৃক্ত রয়েছেন, সেটাও গুরুত্ব পায়। এক্ষেত্রে ভারতের প্রতিযোগী তার নিজের দেশে অনেকগুলো গুরুত্বপূর্ণ চ্যারিটির সঙ্গে যুক্ত ছিলেন। এই ধরনের চ্যারিটির সুযোগ বাংলাদেশে খুবই কম। তাই এ বিষয়ে আমাদের দেশের সংশ্লিষ্টরা নজর দিলে এসব প্রতিযোগিতায় বাংলাদেশের মেয়েরাও অনেক দূর এগিয়ে যেতে পারবে।

সাক্ষাতের সময় হাইকমিশনার তোরসাকে বাংলাদেশে যারা এক্ষেত্রে সহযোগিতা করতে পারেন ও তাদের সঙ্গে কীভাবে যোগাযোগ স্থাপন করা যায় সে ব্যাপারে পরামর্শ দেন। তিনি বলেন, তোরসার মতো যারা আধুনিক বাংলাদেশকে বহির্বিশ্বে দেশের ঐতিহ্য ও সংস্কৃতি বজায় রেখে তুলে ধরছে তাদের সব ধরনের সহযোগিতা দেওয়া প্রয়োজন।

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী তোরসা গত অক্টোবরে ঢাকায় অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ প্রতিযোগিতার মুকুট জেতেন। লেখাপড়ার পাশাপাশি তিনি চট্রগ্রামের বিজয় টিভির একজন উপস্থাপিকা, লায়ন্স ক্লাবের চ্যারিটি কার্যক্রমের সঙ্গেও জড়িত। একজন নৃত্য শিল্পীও তিনি। ২০০৯ সালে বঙ্গবন্ধু শিশু-কিশোর প্রতিযোগিতায় লোকনৃত্যে অংশ নিয়ে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পুরস্কার নিয়েছেন। এছাড়া দেশ-বিদেশে বিভিন্ন নৃত্য প্রতিযোগিতায় অংশ নিয়েও পুরস্কৃত হয়েছেন তোরসা।

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
টিআর/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।