ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাত ১টা পর্যন্ত কাজ করি: মেয়র নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
রাত ১টা পর্যন্ত কাজ করি: মেয়র নাছির

ঢাকা: ‘আমি রাত ১২টা-১টা পর্যন্ত কাজ করি। অফিসে যতই ফাইল থাকুক প্রতিদিনের কাজ শেষ করে তারপর অফিস ত্যাগ করি’। ২০১৫ সালে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রায় সাড়ে চার বছর সময়ে এভাবেই দাপ্তরিক দায়িত্ব পালন করে আসছেন বলে জানান মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শনিবার (২১ ডিসেম্বর) বিকেলে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সম্মেলন কক্ষে ‘ক্লিন সিটি গ্রিন সিটি’ শীর্ষক এক সংলাপে  প্রধান অতিথি হিসেবে অংশ নেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। এসময় নিজ দাপ্তরিক কাজের বর্ণনা দিতে গিয়ে নাছির বলেন, আমি রাত ১২টা-১টা পর্যন্ত কাজ করি।

অফিসে যতই ফাইল থাকুক প্রতিদিনের কাজ শেষ করে তারপর অফিস ত্যাগ করি। কাজ শেষ না করে বাড়ি যাই না। মাঝে মাঝে কোনো মিটিং থাকলে সেগুলো শেষ করে আবার অফিসে আসি। আমার দপ্তরে কোনো ফাইল জমা থাকে না।
 
নগরবাসীর জন্য মেয়র কক্ষের দরজা সবসময় উন্মুক্ত জানিয়ে নাছির উদ্দীন বলেন, যেকোন সময়ে আমার দপ্তরে নগরবাসী আসতে পারেন। আমি নিজেও অফিস থেকে বের হয়ে সবার সঙ্গে আলাপচারিতায় অংশ নেই। কোনো বিয়ে-শাদি বা অনুষ্ঠানে গেলে সবার সঙ্গে কথা বলার চেষ্টা করি। আমি চেষ্টা করি জনগণের সঙ্গে সরাসরি সম্পৃক্ততা তৈরি করতে।
 
জনগণের সঙ্গে যোগাযোগ স্থাপনে ডিজিটাল মাধ্যমেরও ব্যবহার করা হয় বলে জানান মেয়র নাছির। তিনি বলেন, আমাদের হটলাইন নম্বর রয়েছে ১৬১০৪। ২৪ ঘণ্টা এ নম্বর চালু থাকে। নাগরিকরা সরাসরি তাদের বিভিন্ন বিষয় আমাদের জানাতে পারেন। এখানে যে বিষয়গুলো আসে সেগুলো অনেকগুলো আমি নিজেও তদারকি করি। সংশ্লিষ্ট দপ্তর বা কর্মকর্তাকে নির্দেশনা দেই এবং তার কতটুকু বাস্তবায়ন হয় সেগুলো মনিটরিং করি। এছাড়াও আমাদের মোবাইল অ্যাপ এবং ফেসবুক পেইজ রয়েছে। সেখানেও নগরবাসী তাদের বিভিন্ন সমস্যা ও মতামত জানাতে পারেন। আমরা সেখান থেকে দেখে দ্রুত একশন নেই।
 
চট্টগ্রামকে শুধু ক্লিন ও গ্রিন না বরং একই সঙ্গে বাসযোগ্য এবং নিরাপদ শহরে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন বলে জানান নাছির উদ্দীন। আর এরজন্য সংশ্লিষ্ট সবার সাহায্য কামনা করেন তিনি। বিশেষ করে নগরবাসীদের মধ্যে আরও জনসচেতনতা আসলে চট্টগ্রাম অন্য অনেক শহরের জন্য দ্রুতই রোল মডেল এ পরিণত হবে আশা এ নগরপিতার।

বাংলানিউজের সম্পাদক জুয়েল মাজহারের সভাপতিত্বে সংলাপে আরও উপস্থিত ছিলেন দেশের অন্যতম শীর্ষ জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক এবং নিউজটোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা নঈম নিজাম, দৈনিক কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক ও কথা সাহিত্যিক মোস্তফা কামাল, নিউজটোয়েন্টিফোর টিভির হেড অব নিউজ রাহুল রাহা, বাংলানিউজের হেড অব নিউজ আহমেদ জুয়েল, স্পেশাল করেসপন্ডেন্ট তপন চক্রবর্তী, চিফ অব করেসপন্ডেন্টস তৌহিদুর রহমানসহ অন্যান্যরা।  
 
বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এসএইচএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ