ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় হিটার মেশিন বিস্ফোরণে শ্রমিক নিহত

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
আশুলিয়ায় হিটার মেশিন বিস্ফোরণে শ্রমিক নিহত দুর্ঘটনাস্থল। ছবি: বাংলানিউজ

আশুলিয়া (ঢাকা): সাভারের আশুলিয়ায় একটি সোয়েটার কারখানার হিটার মেশিনের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়ে বিস্ফোরণে দেয়াল ধসে রিমা (২০) নামে এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে আশুলিয়ার খেজুরবাগান গৌরিপুরে ন্যাচারাল ভিলেজ সোয়েটার কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত রিমা কুড়িগ্রাম জেলার চিলমারি থানার ঝাকুয়াপাড়া গ্রামের রহিম সাধুর মেয়ে।

তিনি স্থানীয় মুরাদ পোশাক কারখানায় সুইং অপারেটর হিসেবে কর্মরত ছিলেন। পাশাপাশি তিনি ডিগ্রিতে লেখাপড়া করতেন বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস জানায়, সকালে খেজুরবাগান গৌরিপুরে ন্যাচারাল ভিলেজ সোয়েটার কারখানায় গ্যাস সিলিন্ডার দিয়ে হিটার মেশিনের মাধ্যমে বয়লার মেশিনে গ্যাস রিফিল করা হচ্ছিল। এ সময় মেশিনটির পাইপের সংযোগ ছুটে গেলে বিস্ফোরণ হয়ে ওই কারখানার দেয়াল ধসে পড়ে। এতে রাস্তা দিয়ে অফিস যাওয়ার পথে রিমা ওই দেয়ালের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান এবং আহত হন আরও তিনজন। পরে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে এসে মরদেহটি উদ্ধার করে। আহতদের উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যালে পাঠানো হয়।

সাভার ফায়ার সার্ভিস-৪ এর জোন কমান্ডার আনোয়ারুল হক বাংলানিউজকে বলেন, হিটার মেশিনের গ্যাস সংযোগ ছুটে গিয়ে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে ক্ষয়-ক্ষতির পরিমাণ জানা যায়নি। আমাদের তদন্ত প্রক্রিয়াধীন রয়েছে।  
 
বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, ডিসেম্বর , ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।