ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সম্মাননা পেলেন সাতক্ষীরার ১০ জয়িতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৯
সম্মাননা পেলেন সাতক্ষীরার ১০ জয়িতা

সাতক্ষীরা: বেগম রোকেয়া দিবস উপলক্ষে সাতক্ষীরায় ১০ শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা দেওয়া হয়েছে।  

সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে সাতক্ষীরা বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ভবনের সম্মেলন কক্ষে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় তাদের এ সম্মাননা দেওয়া হয়।

সম্মাননাপ্রাপ্তদের মধ্যে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী সাতক্ষীরা শহরের কাটিয়া এলাকার পারভীন আক্তার ও সদর উপজেলার পারভীন আক্তার, শিক্ষা ও চাকরিতে সদর উপজেলার আজমিরা খাতুন ও তালা উপজেলার রোজিনা খাতুন, সফল জননী সুলতানপুর এলাকার ফজিলাতুন নেছা ও কলারোয়ার মনোয়ারা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা সদর উপজেলার লাবসা মাগুরা এলাকার নাসিমা খাতুন ও শ্যামনগরের শেফালী পারভীন, সমাজ উন্নয়নে বিশেষ অবদানের জন্য সদর উপজেলার লাবসা মাগুরা এলাকার জাহানারা পারভীন ও শ্যামনগর উপজেলার সেলিনা বেগম শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন।

জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম প্রমুখ।

নারী নেত্রী জোৎন্সা দত্তের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক ফরিদা ইয়াসমিন।

বক্তারা বলেন, বেগম রোকেয়া ছিলেন নারী জাগরণের অগ্রদূত। নারী শিক্ষার জন্য বেগম রোকেয়া তার জীবদ্দশায় আন্দোলন সংগ্রাম করে গেছেন। নারীদের বন্দি জীবনদশা থেকে মুক্তির চেষ্টা ও নারীর অধিকার আদায়ে বেগম রোকেয়া স্মরণীয় হয়ে আছেন।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।