ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নৌ শ্রমিকদের কর্মবিরতি, চলছে গ্রিন লাইন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
নৌ শ্রমিকদের কর্মবিরতি, চলছে গ্রিন লাইন

বরিশাল: ১১ দফা দাবিতে নৌযান শ্রমিকদের শুরু হওয়া কর্মবিরতির মধ্যেই চলাচল করছে ঢাকা-বরিশাল রুটের দিবাসার্ভিসের নৌযান।

শনিবার (৩০ নভেম্বর) সকালে যথাসময়ে এমভি গ্রিন লাইন-৩ নামে ক্যাটামেরান টাইপ এ জাহাজটি ঢাকা থেকে বরিশালের উদ্দেশে যাত্রী নিয়ে রওয়ানা দেয়। পরে দুপুর ২টার দিকে বরিশাল নদীবন্দরে নিরাপদে যাত্রীদের নামিয়ে দিয়ে পুনরায় বিকেল ৩টার দিকে ঢাকার উদ্দেশে রওয়ানা দেয়।

বিষয়টি নিশ্চিত করে গ্রিন লাইন ওয়াটার ওয়েজের বরিশালের ইনচার্জ মো. বাদশা জানান, ঢাকা থেকে সকাল ৮টায় রওয়ানা দেওয়া এমভি গ্রিন লাইন-৩ নামের জাহাজটি আড়াইশ’ যাত্রী নিয়ে দুপুরে নিরাপদে বরিশাল পৌঁছেছে। আর বিকেল ৩টার দিকে নিরাপদে ছয়শ’ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে বরিশাল নদীবন্দর এলাকা ত্যাগ করেছে। ঢাকামুখী যাত্রীদের চাপ থাকায় শনিবার কোনো আসন খালি ছিল না।

এদিকে, নৌ শ্রমিকদের কর্মবিরতির বিষয়টি মাথায় রেখে নৌ যাত্রীদের নিরাপদ ও নির্বিঘ্ন চলাচলে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বরিশাল নদীবন্দরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়েই যাত্রীদের নৌযানটিতে ওঠানো হয়।  

যদিও নৌযান শ্রমিকদের শুরু হওয়া কর্মবিরতির কারণে সকাল থেকে বরিশাল, ঝালকাঠিসহ আশপাশের জেলা-উপজেলার নদীতে কোনো ধরনের যাত্রী ও পণ্যবাহী বৈধ নৌযান চলাচল করতে দেখা যায়নি। পাশাপাশি বরিশাল নদীবন্দরের পন্টুন থেকে অভ্যন্তরীণ ও ঢাকাগামী লঞ্চগুলো সরিয়ে নদীর মাঝে নোঙর করে রাখা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।