ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিমানবন্দরের জন্য ভূমি অধিগ্রহণ, নামজারির গণবিজ্ঞপ্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
বিমানবন্দরের জন্য ভূমি অধিগ্রহণ, নামজারির গণবিজ্ঞপ্তি

নীলফামারী: নামজারি করতে ১০ দিনের মধ্যে সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দরের জন্য অধিগ্রহণের আওতাধীন ভূমি মালিকদের যোগাযোগ করতে বলা হয়েছে। 

মঙ্গলবার (২৬ নভেম্বর) সকালে এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেছে নীলফামারীর সৈয়দপুর ভূমি কার্যালয়।  

সংশ্লিষ্ট সূত্র জানায়, সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় যাদের জমির বৈধ মালিকানা রয়েছে তাদের ১০  দিনের মধ্যে ওই কার্যালয়ে যোগাযোগ করতে হবে।

 

একই সূত্র জানায়, সৈয়দপুর চতুর্থ আন্তর্জাতিক বিমানবন্দরের জন্য জমি অধিগ্রহণ প্রক্রিয়া শেষ করা হয়েছে। জমি অধিগ্রহণের আওতায় এসেছে ৯১২ একর জমি। প্রশাসন এরই মধ্যে ফিল্ড বুক তৈরি, ম্যাপ তৈরি ও আনুষঙ্গিক কাজ শেষ করেছে। এজন্য আর্থিক বরাদ্দ মিলেছে। এ অবস্থায় ভূমি মন্ত্রণালয় নামজারির জন্য প্রকৃত ভূমি মালিকদের নির্ধারিত সময়ের মধ্যে যোগাযোগ করতে বলেছে।

এ নিয়ে কথা হয় সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) পরিমল কুমার সরকারের সঙ্গে। তিনি বলেন, দেশের চতুর্থ আন্তর্জাতিক বিমানবন্দর সৈয়দপুরে গড়ে তুলতে কাজ দ্রুত এগিয়ে চলছে। নামজারির পর পরই জমির মালিকদের টাকা প্রদান করা হবে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
এসএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।