ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা সমাজের বোঝা নয়, সম্পদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা সমাজের বোঝা নয়, সম্পদ

ফেনী: ফেনী জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ নভেম্বর) বিকেলে শহরের মিজান রোডে ফেনী বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান।

তিনি বলেন, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা সমাজের বোঝা নয়, সম্পদ।

তাদের সৃজনশীলতা ও মেধা বিকাশে পবিরারের পাশাপাশি সমাজ ও শিক্ষকদের এগিয়ে আসতে হবে।

ওয়াহিদুজ্জামান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের উন্নয়নে কাজ করছেন। সরকার এদের নিয়ে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে। সুতরাং তাদের নিয়ে হেলাফেলা করা যাবে না।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুমনী আক্তারের সভাপতিত্বে ও সাংস্কৃতিক সংগঠক কাজী নুসরাত জেরিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সুইড বাংলাদেশের ফেনী জেলা সভাপতি আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট সমীর চন্দ্র কর, বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক জাকারিয়া, জেলা শিল্পকলা একাডেমির নির্বাহী সদস্য শান্তি রঞ্জন চৌধুরী, ফেনী সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সমর দেবনাথ। এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার জান্নাত আরা যুথি।

জান্নাত আরা যুথি জানান, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মেধা ও মননশীলতা বিকাশে এ অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা শিল্পকলা একাডেমি। এতে বিশেষ চাহিদাসম্পন্ন ৫০ জন সাংস্কৃতিক ও চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। তার মধ্য থেকে ২৫ জনকে পুরস্কৃত করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
এসএইচডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।