ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চালকের মুখে অবরোধকারীদের পোড়া মবিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
চালকের মুখে অবরোধকারীদের পোড়া মবিল

কুমিল্লা: নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে কুমিল্লায় পরিবহন শ্রমিকদের ডাকা অবরোধ চলাকালে সড়কে চলাচলরত গাড়ির চালকদের মুখে পোড়া মবিল মেখে দিয়েছে অবরোধকারীরা।

বুধবার (২০ নভেম্বর) সকালে কুমিল্লা শাসনগাছা ফ্লাইওভারের সামনে অবরোধকারীরা বিভিন্ন গাড়ির চালকদের মুখে জোরপূর্বক পোড়া মবিল মেখে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল থেকে কুমিল্লা নগরীর শাসনগাছা ফ্লাইওভারের মুখে অবরোধ করতে থাকে শ্রমিকরা।

ফলে উভয় পাশে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েছেন হাজার-হাজার যাত্রী। শ্রমিকরা অবরোধের এক পর্যায়ে চালকদের মুখে পোড়া মবিল মেখে দেয়।

গাড়ির জন্য যাত্রীদের অপেক্ষা।  ছবি: বাংলানিউজ

এদিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে মালামাল আনা নেয়ার কাজে ব্যবহৃত কিছু ট্রাক দেখা গেলেও চোখে পড়েনি কোনো যাত্রীবাহী যানবাহন। পদুয়ার বাজার বিশ্বরোড ও জাঙ্গালিয়া বাসস্ট্যান্ডে যানবাহনের জন্য হাজারো যাত্রী অপেক্ষায় রয়েছেন।

অবরোধে অংশ নেওয়া সিএনজিচালিত অটোরিকশা চালক মাসুদ ও রহিম জানান, নতুন সড়ক আইনে যে জরিমানা রাখা হয়েছে তা আমাদের প্রতি এক ধরনের অবিচার। জরিমানার পরিমাণটা অনেক বেশি। এ আইন সংশোধন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

এদিকে অবরোধকারীদের দাবি সঠিক নয় উল্লেখ করে জেলা বাস মালিক সমিতির মহাসচিব তাজুল ইসলাম জানান, কেন্দ্রীয়ভাবে এমন সিদ্ধান্ত হয়নি। এটা পরিবহন ধর্মঘট নয়। দাউদকান্দি টোলপ্লাজায় ট্রাক লরির ধর্মঘট চলার সময় কুমিল্লা শাসনগাছা থেকে ছেড়ে যাওয়া এশিয়া ও তিশা পরিবহনের যাত্রীবাহী বাসের ওপর হামলার পরিপ্রেক্ষিতে জেলা পরিবহন চালক ও হেলপারদের অঘোষিত ধর্মঘট চলছে। এটা কোনো কেন্দ্রীয় ধর্মঘট নয়।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।