ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপপুর পারমাণবিক প্রকল্পে কর্মরত বেলারুশ নাগরিকের মৃত্যু

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
রূপপুর পারমাণবিক প্রকল্পে কর্মরত বেলারুশ নাগরিকের মৃত্যু

পাবনা: পাবনার ঈশ্বরদী উপজেলার নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত ইহার বেলাহু (৪৯) নামে এক বেলারুশের নাগরিকের মৃত্যু হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। 

শুক্রবার (১৫ নভেম্বর) সকালে তার মরদেহ ময়নাতদন্ত শেষে হিমাগারে সংরক্ষণের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে রাখা হয়েছে।

বৃহস্পতিবার রাতে রাজশাহীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।



ইহার বেলাহু পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন পাকশীর রূপপুর পারমাণবিক প্রকল্পের রাশিয়ান ঠিকাদারি প্রতিষ্ঠান ‘ট্রেট রোশেম লিমিটেডের উপ-পরিচালক পদে কর্মরত ছিলেন।

রূপপুর পারমাণবিক প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে বুকে তীব্র ব্যথা হলে তাকে প্রথমে রূপপুর পারমাণবিক প্রকল্পের মেডিকেল সেন্টারে নিয়ে আসা হয়। পরে সেখান থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে অ্যাম্বুলেন্সে করে রাজশাহীতে পাঠানো হয়। এসময় মূল ঠিকাদারি প্রতিষ্ঠান এটমস্ট্রয় এক্সপোর্টের চিকিৎসক ডা. ফখরুল ইসলামও তার সঙ্গে ছিলেন। পরে রাজশাহীতে বেসরকারি সিডিএম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টার দিকে তার মৃত্যু হয়।

ঈশ্বরদীর থানার পরিদর্শক (তদন্ত) অরবিন্দ সরকার বাংলানিউজকে জানান, মরদেহ ময়নাতদন্ত এবং হিমাগারে সংরক্ষণের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে। সংশ্লিষ্ট দূতাবাসের মাধ্যমে বেলাহুর মরদেহ নিজ দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।