ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

মঙ্গলবার থেকে বিআরডিবি কর্মচারী সংসদের গণঅনশন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
মঙ্গলবার থেকে বিআরডিবি কর্মচারী সংসদের গণঅনশন 

ঢাকা: সাত দফা দাবিতে মঙ্গলবার (১১ নভেম্বর) থেকে গণঅনশনের ডাক দিয়েছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) কর্মচারী সংসদ।

সোমবার (১১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিআরডিবি কর্মচারী সংসদের সভাপতি আব্দুর রাজ্জাক একথা জানান।

তিনি বলেন, সাত দফা দাবি নিয়ে আমরা দীর্ঘদিন ধরেই আন্দোলন করছি।

কিন্তু, কর্তৃপক্ষের টনক নড়েনি। এ অবস্থায় লাগাতার গণঅনশনে যাওয়া ছাড়া আমরা আর কোনো উপায় দেখছি না। আমাদের দাবি মেনে নেওয়া না হলে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য গণঅনশন কর্মসূচি পালন করা হবে।

আব্দুর রাজ্জাক জানান, দাবির পরিপ্রেক্ষিতে ১ সেপ্টেম্বর থেকে টানা ৬৭ দিন পল্লী ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন তারা।

সংবাদ সম্মেলনে বিআরডিবি কর্মচারী সংসদের নেতারা সাত দফা দাবি উত্থাপন করেন। দাবিগুলো হলো বিআরডিবি’র নাম পরিবর্তন করে ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তর’ করা; বিআরডিবির রাজস্ব বাজেটভুক্ত জনবলসহ এর আওতাধীন সব প্রকল্পের কর্মীদেরও আত্তীকরণ করা, বিআরডিবির সাবেক ভারপ্রাপ্ত মহাপরিচালকের করা ফৌজদারি মামলা প্রত্যাহার করা, আদালতের রায় অনুযায়ী জনবল স্থানান্তর করা, প্রকল্পের সব কর্মচারীকে শতভাগ বেতনসহ প্রাপ্ত ঋণ তহবিল দেওয়া, বিআরডিবির রাজস্ব বাজেটভুক্ত তৃতীয় শ্রেণীর কর্মচারীদের দ্রুত পদোন্নতি এবং চতুর্থ শ্রেণীর কর্মচারীদের শিক্ষাগত যোগ্যতা অনুসারে তৃতীয় শ্রেণীর কর্মচারীতে পদোন্নতি দেওয়া।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিআরডিবি কর্মচারী সংসদের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, সহ-সভাপতি আলী আজগর মোল্লা, এম এ বারি দুলাল, সাংগঠনিক সম্পাদক এনামুল কবির খান, যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম রফিক, লুবনা নাজরিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
ডিএন/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।