ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে চাপ দেওয়ার আহ্বান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৬ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৯
রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে চাপ দেওয়ার আহ্বান বক্তব্য রাখছেন পররাষ্ট্রমন্ত্রী। ছবি: বাংলানিউজ

ঢাকা: রোহিঙ্গা সংকট সমাধানে মিয়ানমারকে চাপ দেওয়ার জন্য কূটনীতিকদের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ কে আবদুল মোমেন। একই সঙ্গে বাংলাদেশের উন্নয়নে কূটনীতিকদের সহযোগিতা চেয়েছেন তিনি। 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাজধানীর হোটেল ওয়েস্টিনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে বিদেশি কূটনীতিকদের ব্রিফিংয়ের আয়োজন করে আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপ-কমিটি।

এতে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপ-কমিটির সভাপতি মুহম্মদ জমির, সাধারণ সম্পাদক শাম্মী আহমেদ, প্রধানমন্ত্রীর বিশেষ সরকারী শাহ আলী ফরহাদ প্রমুখ।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা সংকট তৈরি করেছে মিয়ানমার। তাদেরই এই সংকটের সমাধান করতে হবে। মিয়ানমার রাখাইনে নিরাপদ পরিবেশ তৈরি করছে না, সে কারণেই রোহিঙ্গারা সেখানে ফিরে যেতে আগ্রহী নয়।  

রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারকে চাপ দেওয়ার জন্য কূটনীতিকদের প্রতি আহ্বান জানান ড. মোমেন।

তিনি বলেন, বাংলাদেশ সরকার উন্নত দেশ গড়ার উদ্যোগ নিয়েছে। এই উদ্যোগ বাস্তবায়নে কূটনীতিকদের সহায়তা চান পররাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
টিআর/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।