ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

চার বছরের মধ্যে শেষ হবে বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণ কাজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৯
চার বছরের মধ্যে শেষ হবে বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণ কাজ

টাঙ্গাইল: যেদিন থেকে নির্মাণ কাজ শুরু হবে তার চার বছরের মধ্যে বঙ্গবন্ধু রেলসেতু কাজ শেষ করা হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, যমুনা নদীর উপর নির্মিত সেতুর পাশেই সরকার বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণের উদ্যোগ নিয়েছে। সেতুর নির্মাণ কাজ দুই ভাগে হবে।

একটি ভাগ হবে নদীর পূর্ব অংশে অপরটি পশ্চিম অংশে।

মঙ্গলবার (৫ নভেম্বর) সকালে টাঙ্গাইলের যমুনা নদীর উপর প্রস্তাবিত বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণের স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণের টেন্ডার প্রক্রিয়া ইতোমধ্যে শেষ হয়েছে। জাপানের তিনটি কোম্পানি টেন্ডারে অংশ নিয়েছে। যে কোম্পানিটি প্রথম হবে তারাই এ সেতুর নির্মাণ কাজ করবে।

নূরুল ইসলাম আরো বলেন, আগামী বছর ১৭মার্চ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর অনুষ্ঠান শুরুর আগে বা পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুর পূর্বপাড়ে বঙ্গবন্ধু রেলসেতুর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে আশা করা হচ্ছে।

এসময় টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, রেলওয়ে বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বঙ্গবন্ধু সেনানিবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ে রেলওয়ে স্টেশনে পৌঁছালে টাঙ্গাইল, কালিহাতী ও ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে স্বাগত জানান।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।