ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

এমপিওভুক্তির দাবিতে বরিশালে মানববন্ধন-বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
এমপিওভুক্তির দাবিতে বরিশালে মানববন্ধন-বিক্ষোভ এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন-বিক্ষোভ। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল নগরের উত্তরাংশের মোফাজ্জল হোসেন খান মাধ্যমিক বালিকা বিদ্যালয় এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষক-অভিভাবকরা। পরে একই দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেছেন বিক্ষোভকারীরা। 

মঙ্গলবার (২৯ অক্টোবর) নগরের অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সিনিয়র সদস্য আনোয়ার হোসেন তালুকদার।

এ সময় বক্তব্য রাখেন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল ইসলাম বাদশাহ ও খান মোহাম্মদ জামাল হুসাইন, প্রধান শিক্ষক গাজী হারুন, মো. আনোয়ার হোসেন, আব্দুর রশিদ মুন্সি, আব্দুর রশিদ মিয়া, শিক্ষিকা ফরিদা ইয়াসমিন, খাদিজা আক্তার সুমা, মাহমুদা খানম, সামিনা আফরোজ, মো. কামরুল ইসলাম ও মাহমুদ হাসান।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ১৮ বছর আগে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টি স্থানীয় নারী ও শিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছে। কিন্তু এমপিওভুক্তি না হওয়ায় শিক্ষকরা মানবেতর জীবনযাপন করছেন। আর্থিক দুরবস্থা কাটাতে বিদ্যালয়টি দ্রুত এমপিওভুক্ত করার দাবি জানাই।

মানববন্ধন শেষে সদর রোড থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে তারা জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর দাবিসহ একটি স্মারকলিপি পেশ করেন।

২০০১ সাল ৬৮ শতাংশ জমির উপর প্রতিষ্ঠিত এই বিদ্যালয়ে তিন শতাধিক শিক্ষার্থী রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
এমএস/এফএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।