ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেউ ভালো কিছু করলে তাকে সহায়তা করা প্রয়োজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
কেউ ভালো কিছু করলে তাকে সহায়তা করা প্রয়োজন সভায় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ছবি: বাংলানিউজ

ঢাকা: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমাদের অর্জনকে ধরে রাখতে হবে। সামাজিক স্থিতিশীলতা ধরে রাখতে হবে। দেশের জন্য কেউ ভালো কিছু করলে তাকে সহায়তা করা প্রয়োজন।

রোববার (২৭ অক্টোবর) দুপুরে রাজধানীর ফার্মগেটের ডেইলি স্টার ভবনে আয়োজিত সামাজিক কার্যক্রমে স্বেচ্ছাব্রতী নাগরিক চিত্ত নেতৃত্ব শক্তিশালীকরণ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী মান্নান বলেন, দারিদ্র্য আমাদের দেশে আছে।

এটাকে কীভাবে মোকাবিলা করা যায় আমরা সে বিষয়ে কাজ করে যাচ্ছি। এক্ষেত্রে আমাদের রাজনৈতিক দায়বদ্ধতা রয়েছে। রাজনৈতিক দায়বদ্ধতা প্রধান কাজ দারিদ্র্য দূরীকরণ এবং সেটা আমরা করে যাচ্ছি। এটি অনেক সময় ঠিক ভাবে হয় না তবে দারিদ্র্য দূরীকরণে কাজ চলছে আমরা থেমে নেই।

তিনি বলেন, অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে রাজনীতি লাগবে। আমরা সমাজ থেকে অন্যায় গুলোকে ধীরে ধীরে ডানার মতো কেটে ফেলতে চাই।

দ্য হাঙ্গার প্রজেক্টের গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ও কান্ট্রি ডিরেক্টর ড. বদিউল আলম মজুমদারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ড. মোস্তফা কে মজুরি, আনজু আনোয়ারা ময়না, প্রফেসর কাজী মারুফ ইসলাম প্রমুখ।

সভায় বদিউল আলম মজুমদার বলেন, আন্তর্জাতিক স্বেচ্ছাব্রতী সংস্থা দ্য হাঙ্গার প্রজেক্ট ২০১৫ সালের ১৫ নভেম্বর থেকে ২০১৯ সালের ৩১ অক্টোবর পর্যন্ত আগা খান ফাউন্ডেশন এবং রিজওয়ান আদাতিয়া ফাউন্ডেশনের সহায়তায় সামাজিক কার্যক্রমে স্বেচ্ছাব্রতী নাগরিক নেতৃত্বে শক্তিশালীকরণ শীর্ষক একটি প্রকল্প বাস্তবায়ন করেছে। এ প্রকল্পটির সমাজের দারিদ্র্য দূরীকরণে ব্যক্তির সঙ্গে সঙ্গে সমাজের ওপর গুরুত্ব দিয়ে কাজ করেছে। সামাজিক পুঁজি সৃষ্টি করা এ প্রকল্পটির মূল উদ্দেশ্য।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
এসএমএকে/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।